‘হটস্পট’—এবার দক্ষিণের ৮ গুণ বেশি শনাক্ত উত্তর চট্টগ্রামে

উত্তর চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা বাড়ছেই। এবার চট্টগ্রামের এই ‘হটস্পট’ জোনে দক্ষিণের তুলনায় করোনা শনাক্ত হয়েছে আট গুণ বেশি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ৪৮ নমুনা পরীক্ষায় ২৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৯৭ জন নগরের এবং ৬৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলায় শনাক্তদের মধ্যে ৫৮ জন উত্তর চট্টগ্রামের এবং ৭ জন দক্ষিণ চট্টগ্রামের।

একইসময়ে উপজেলায় ১ জন করোনা রোগী মারা গেছেন।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৭১১ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৫৯ হাজার ৯৯৯টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (৩ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ৪৮৭ নমুনা পরীক্ষায় ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৯ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৪ জনের।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয় ১১৩টি নমুনা। এতে করোনা শনাক্ত হয় ৩৫ জনের।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ নমুনা পরীক্ষায় ৪১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০ নমুনা পরীক্ষায় ৩৭ জন, শেভরন ল্যাবে ১৫৭ নমুনা পরীক্ষায় ৩২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ নমুনা পরীক্ষায় ১১ জন এবং মেডিকেল সেন্টারে ৭ নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ১ জন, সাতকানিয়ার ১ জন, আনোয়ারার ২ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ২ জন, রাঙ্গুনিয়ার ১২ জন, রাউজানের ৩ জন, হাটহাজারীর ৭ জন, ফটিকছড়ির ৫ জন, মিরসরাইয়ের ১৮ জন এবং সীতাকুণ্ডের বাসিন্দা রয়েছেন ১৩ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে এখন লকডাউন চলছে।

জেডএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!