৬ কোটি কোটি টাকার ইয়াবা মিলল সাগরে ফিশিং বোটে, চট্টগ্রামে পাচার করছিল ৫ যুবক

ফিশিং বোটে মাছ রাখার ড্রামের ভেতর ইয়াবা লুকিয়ে সমুদ্রপথে চট্টগ্রামে আসার পথে এক রোহিঙ্গা যুবকসহ ৫ জন ধরা পড়েছে। এ সময় ৬ কোটি টাকার ইয়াবা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোর ৫টার দিকে কক্সবাজারের পেকুয়া থানার মগনামা লঞ্চঘাট থেকে এসব উদ্ধার করে র‍্যাব।

আটক আসামিরা হলেন- কক্সবাজার কুতুবদিয়া সিকদারপাড়ার মো. ছবির আলমের ছেলে নুরুল আবছার (৩২), একই এলাকার মৃত জামাল উদ্দিনের ছেলে মো. মেহের আলী (৩৯) ও মো. কালু (২৩), নুরুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (৩৭) এবং কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবু তাহেরের ছেলে নুরু হাসান (৩৩)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, টেকনাফের শাপলাপুর এলাকা থেকে একটি ফিশিং বোটে ইয়াবা চালানের খবর পেয়ে অভিযান চালানো হয়। অভিযানের সময় দেখা যায়, ফিশিং বোটটি কক্সবাজার জেলার বদরখালি হয়ে মগনামা দিয়ে চট্টগ্রামের বাঁশখালি থেকে আনোয়ারার দিকে প্রবেশ করার চেষ্টা করছে। এ সময় সমুদ্রপথে এবং সড়কপথে বিভিন্ন ফিশারিঘাটে নজরদারি বাড়িয়ে তাদের আটক করা হয়।

তিনি বলেন, বোটটি রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় স্পিডবোটের সহায়তায় বোটটিকে ধরে ফেলে র‍্যাব। কক্সবাজার জেলার পেকুয়া থানার মগনামা লঞ্চঘাটে আটক মাদক কারবারিরা ফিশিং বোটে রক্ষিত মাছ রাখার ড্রামের ভেতর থেকে ইটের মতো সাদা পলিথিন মোড়ানো ২০টি ইয়াবার কার্ড বের করে দেয়। এতে মোট দুই লাখ পিস ইয়াবা উদ্ধারসহ আসামিদের আটক করা হয়। উদ্ধার মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ছয় কোটি টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে সাগরপথে ইয়াবা পাচার করছিল চক্রটি। চট্টগ্রাম-কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে এসব মাদক বিক্রি করে তারা।

আটক আসামি ও উদ্ধার করা মাদক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!