১৬ মামলা থেকে বাঁচতে নাটোরে ‘তুফান’ সাজেন চট্টগ্রামের ইলিয়াছ

নগরের কোতোয়ালী থানার বিআরটিসি ফলমন্ডি, স্টেশন রোড, রিয়াজউদ্দিন বাজার, খাতুনগঞ্জ এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. ইলিয়াছ মিয়া। সেই সুবাদে বিভিন্ন লোকজনের কাছ থেকে চেকের মাধ্যমে নানা অঙ্কের টাকা ঋণ নিয়েছিলেন তিনি। কিন্তু টাকা পরিশোধ না করেই আত্মগোপন করেন। এ কারণে একে একে ১৬টি মামলা হয়। এসব মামলায় গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ১৮ বছর দেশ-বিদেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ান তিনি। তবে এবার আর শেষ রক্ষা হয়নি। তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১০ জুলাই) নাটোর জেলা সদরের বড় হরিশপুর বাইপাস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

আরও পড়ুন: আত্মসমর্পণ করেও পার পেল না খুনের মামলার আসামি

বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, ১৬ মামলার মধ্যে ৯ মামলায় আদালত মো. ইলিয়াছ মিয়াকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। এছাড়া চট্টগ্রাম, জয়পুরহাট এবং সাতক্ষীরার বিভিন্ন আদালতে তার বিরুদ্ধে আরও ৭টি মামলা বিচারাধীন।

ওসি আরও বলেন, ১০ জুলাই খুলশী থানার একটি টিম তথ্য-প্রযুক্তির সহায়তায় নাটোর জেলা সদর থানা এলাকা থেকে মো. ইলিয়াছ মিয়াকে গ্রেপ্তার করে। সেখানে তিনি নিজেকে মিয়া সাহেব ওরফে তুফান বলে পরিচয় দিতেন। এসব মামলায় তিনি ১৮ বছর পলাতক ছিলেন। আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!