হাটহাজারীতে তাণ্ডব—জেলেই থাকতে হবে হেফাজত নেতা মামুনুল হককে

হাটহাজারীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞার আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে হাটহাজারী উপজেলা ভূমি অফিসের নাজিরের করা মামলায় জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন।

আরও পড়ুন: হাটহাজারীতে সুপার সয়াবিনের আড়ালে ভেজাল তেলের বাণিজ্য

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে হাটহাজারীতে বিক্ষোভ মিছিল করে ব্যাপক তাণ্ডব চালায় হেফাজত কর্মীরা। সেদিন জুমার নামাজের পর বাংলাদেশ আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় হাটহাজারী-খাগড়াছড়ি প্রধান সড়ক অবরুদ্ধ করে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

এছাড়া একইদিন হাটহাজারী থানা ও বিভিন্ন সরকারি স্থাপনা ভাঙচুর করা হয়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় চারজন। এরপর ২৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় হেফাজত কর্মীরা।

এ ঘটনার পর ৩০ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটিসহ মোট ছয়টি মামলা করা হয়। এসব মামলায় কারও নাম উল্লেখ না করে কয়েক হাজার মানুষকে আসামি করা হয়। এর মধ্যে ভূমি অফিসের এ মামলায় ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!