হঠাৎ শ্রমিক লীগ নেতা বনে যাওয়া ইলিয়াসের সাম্রাজ্যে হানা

ভ্যানগাড়িতে বন-রুটি বিক্রি করে প্রতিদিনের জীবিকা নির্বাহ করতেন তিনি। হঠাৎ তিনি বনে গেলেন শ্রমিক লীগ নেতা! ফুটপাত থেকে শুরু করে দোকানবাণিজ্য, রাস্তা দখল, পার্কিংবাণিজ্য— সবই ছিল তাঁর দখলে। পাশাপাশি নিয়ন্ত্রণ করেন কিশোর গ্যাংও।

নগরের পাহাড়তলী থানাধীন বিটাক এলাকার সেই শ্রমিক নেতার নাম ইলিয়াস হোসাইন প্রকাশ ইলিয়াস ভাই। অবশেষে তাঁর অপরাধের আখড়া গুড়িয়ে দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে বিটাক এলাকায় ট্রাফিক পশ্চিম বিভাগ ও সিটি করপোরেশনের যৌথ অভিযানে অবৈধ ট্রাক স্ট্যান্ড ও ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধ স্ট্যান্ডে থাকা ১৫টি গাড়ি জব্দ ও ৫টি গাড়িকে মামলা দেওয়া হয়।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন রাস্তা দখল করে ইলিয়াস জমিদারি করতো। গাড়ি পাকিংয়ের নামে গাড়িপ্রতি চাঁদা নিতো। এরপরও গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ চুরি করাতো। প্রতিবাদ করলেই কথিত শ্রমিক লীগের অফিসে চলতো মারধর।

আরও পড়ুন : আলীনগরে উচ্ছেদের প্রতিবাদ করতে এসে ধরা খেল শ্রমিক লীগ নেতাসহ ৯ লোক

নাম প্রকাশ না করা শর্তে এক স্থানীয় দোকানদার বলেন, ইলিয়াস যুবলীগ নেতার ছত্রছায়ায় থেকে এলাকায় কিশোর গ্যাং নিয়ন্ত্রণ, রাস্তা দখল করে দোকান নির্মাণ এবং ট্রাক স্ট্যান্ড থেকে নিয়মিত চাঁদা আদায় করে।

অভিযোগের বিষয়ে জানতে কথিত শ্রমিক লীগ নেতা ইলিয়াস হোসাইনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, এসব কিছুতে আমি নেই। সব বাইক্কা কথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এদিকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে নেতৃত্ব দেন অলংকার পুলিশ বক্সের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সন্তোষ ধামাই।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক পশ্চিম বিভাগের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জাহেদুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, বিটাকে পোশাকশিল্প ও বিভিন্ন কল-কারখানা আছে। এখানে প্রতিদিন হাজারো পোশাককর্মীর বিচরণ। কিন্তু আমাদের কাছে অভিযোগ ছিল ওই এলাকায় ফুটপাত দখল করে দোকানবাণিজ্য ও অবৈধ স্ট্যান্ড করে রাস্তা সংকুচিত করার। এতে একদিকে যেমন যানজট লেগে থাকে, অন্যদিকে নারী পোশাককর্মীরা ইভটিজিংয়ের স্বীকার হচ্ছিল। তাই এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অবৈধ পার্কিংয়ের ব্যাপারে অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি বলেন, সাগরিকা জহুর আহমেদ স্টেডিয়ামের আসন্ন খেলা উপলক্ষে রাস্তার যানজট নিরসনের অংশ হিসেবে এ অভিযান।

রানা/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!