শিশু রাইফা খুন—পার পাচ্ছেন না ম্যাক্স হাসপাতালের সেই ৪ ডাক্তার

বছরের পর বছর প্রতীক্ষা। অর্ধযুগ পর হলো সেই প্রতীক্ষার অবসান। অবশেষে মিলল চার্জশিট। পিবিআইয়ের সেই চার্জশিটে আসামির কাঠগড়ায় দাঁড়াতেই হচ্ছে ম্যাক্স হাসপাতালের সেই ৪ ডাক্তারকে। চার্জশিটে শিশু রাইফার মৃত্যুর জন্য দায়ী করা হয়েছে ম্যাক্স হাসপাতালের অব্যবস্থাপনাকেও।

সোমবার (২৫ মার্চ) চকবাজার থানার জিআরও জাফরের কাছে চার্জশিট হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক।

আরও পড়ুন : ৪ বছর পর রাইফার জন্মদিন এলেও রুবেল—রুমানার প্রতীক্ষা শেষ হয়নি

তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, চার্জশিটে ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশিষ সেন, ডা. শুভ্র দেব ও ডা. লিয়াকত আলীকে আসামি করা হয়েছে। চিকিৎসায় অবহেলাজনিত কারণে শিশু রাইফার মৃত্যু ও হাসপাতালের অব্যবস্থাপনার বিষয়টিও চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

এদিকে সাংবাদিককন্যা রাইফা হত্যা মামলার চার্জশিট দেওয়ায় সন্তুষ্ট সাংবাদিক নেতারা। রাইফার মতো আর কাউকে যাতে হারিয়ে যেতে না হয় সেজন্য তারা আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম সন্তোষ প্রকাশ করে আলোকিত চট্টগ্রামকে বলেন, দীর্ঘ প্রায় ছয় বছর পর রাইফা হত্যা মামলায় চাজশিট দিয়েছে পিবিআই। বিভিন্ন দিকের চাপ থাকা সত্ত্বেও পিবিআই এ ঘটনার সুষ্ঠু তদন্ত করতে পেরেছে। তবে সাংবাদিককন্যা রাইফার ক্ষেত্রে যেটি ঘটেছে তার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য এ হত্যা মামলার সুষ্ঠু বিচারের দাবি জানাই।

আরও পড়ুন : মেয়ের খুনের বিচার চান রুবেল খান, পিবিআইতে সাংবাদিক নেতারা

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ জুন রাতে গলাব্যথায় আক্রান্ত রাইফাকে নগরের মেহেদিবাগ এলাকার বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করান বাবা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি রুবেল খান। চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতেই মারা যায় দুবছর চার মাস বয়সী রাইফা।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সিনিয়র সাংবাদিক রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই নগরের চকবাজার থানায় মামলা করেন। মামলায় ৪ ডাক্তারকে আসামি করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!