৩ মাস পর কবর থেকে উঠল শিশুর লাশ, মায়ের অভিযোগ ‘বাবা’ খুনি

রাউজানে আদালতের নির্দেশে মো. জুবাইর নামের ১ বছর ৪ মাস বয়সী এক শিশুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামে ইউনুছিয়া মাদ্রাসার সামনের পুকুরের পূর্ব পাশের কবরস্থান থেকে ওই শিশুর লাশ তোলা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন হোসেনের উপস্থিতিতে কবরস্থান থেকে লাশ উত্তোলন করা হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

নিহত জুবাইরের বাবা ফকরুদ্দীনের বাড়ি মিরসরাই উপজেলার দারোগাহাট এলাকায় এবং মা শামশুন নাহারের বাড়ি হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা গ্রামে।

আরও পড়ুন: মাতামুহুরী নদীতে ৭ মাস বয়সী শিশুর লাশ ঘিরে রহস্য

স্থানীয় সূত্রে জানা যায়, শামশুন নাহারকে বিয়ে করে রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া এলাকার হাজী শফির ভাড়া বাসায় বসবাস করতেন ফকরুদ্দীন। গতবছর ঈদুল ফিতরের দিনে জুবাইরকে পাশের কবরস্থানে দাফন করেন তার বাবা। এ সময় অসুখে ছেলের মৃত্যু হয়েছে বলে এলাকায় প্রচার করা হয়।

আরও জানা গেছে, দাফনের তিন মাস পর জুবাইরের মা বাদী হয়ে শিশুর বাবা ফকরুদ্দীনকে আসামি করে আদালতে মামলা করেন। জেলা গোয়েন্দা পুলিশকে মামলা তদন্তের নির্দেশ দেন আদালত। পরে আদালতের নির্দেশে আজ সকালে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শিশু জুবাইয়ের লাশ কবর থেকে উত্তোলন করে ডিবি পুলিশ। এরপর ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়।

এদিকে শিশু জুবাইরের বাবা ফকরুদ্দীন অন্য একটি মামলায় বর্তমানে জেলে আছেন।

নিহত জুবাইয়ের মা শামশুন নাহার অভিযোগ করে বলেন, আমার সন্তানকে তার বাবা ফকরুদ্দীন খুন করেছে। ঘটনার পর আমাকে ভয়ভীতি দেখিয়ে জুবাইর অসুস্থ হয়ে মারা গেছে বলে প্রচার করে। আমি ভয়ে নীরবতা পালন করি। এরপর স্থানীয় বাসিন্দাদেরও একই কথা বলে গতবছরের ঈদুল ফিতরের দিনে বাসার পাশে কবরস্থানে দাফন করেন। দাফনের তিন মাস পর সন্তান খুনের অভিযোগে স্বামীকে আসামি করে আমি আদালতে মামলা করি ।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!