শিশুর জন্ম দিয়েই উধাও তরুণী, খুঁজে পাওয়া যাচ্ছে না দুই নারী সঙ্গীকেও!

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোববার রাতে জন্ম নিয়েছে এক ফুটফুটে সন্তান। তবে জন্মের পর শিশুটি পাইনি মা-বাবার ভালোবাসা কিংবা স্বজনের সোহাগ। কন্যা সন্তানটি ভূমিষ্ঠ হওয়ার পরই তাকে হাসপাতালে ফেলে উধাও হয়ে গেছেন মা!

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাত দশটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাঁশখালীর সাধনপুরের ঠিকানা দিয়ে বিলকিছ আকতার নামে (১৮) এক তরুণী আসেন চিকিৎসা নিতে। সঙ্গে ছিলেন আরও দুই নারী। রোববার দশটার দিকে হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেওয়ার কয়েক ঘণ্টা পর উধাও হয়ে যান মা। নবজাতক হাসপাতালের বেডে থাকলেও খুঁজে পাওয়া যায়নি সঙ্গে থাকা দুই নারীকে!

আরও পড়ুন: অনাথ আশ্রম থেকে উধাও দুই বোন, সিসি ক্যামেরার ফুটেজ দেখতে চেয়ে লাঞ্ছিত বাবা

এদিকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনা জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের কাছে নবজাতককে নিয়ে যান। তিনি দুপুরে কন্যা শিশুটিকে কোলে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের সন্ধান চেয়ে পোস্ট করেন।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মো. রিদোয়ানুল আজাদ জানান, রোববার রাত দশটার দিকে বাঁশখালীর সাধনপুরে বিলকিছ আকতার (১৮) নামে এক তরুণী গর্ভবতীকে নিয়ে দুনারী আসেন হাসপাতালে। হাসপাতালে আসার কিছুক্ষণ পরে ওই তরুণী কন্যাসন্তান জন্ম দেন। এরপর মা ও নবজাতককে বেডে পাঠানো হয়। সকালে বেডে গিয়ে দেখি নবজাতক একা! তার মা ও দুই নারী হাসপাতাল থেকে পালিয়ে গেছে।

তিনি আরও জানান, সোমবার দুপুরে নবজাতককে নিয়ে আমরা ইউএনও শেখ জোবায়ের আহমেদের কাছে যাই। বর্তমানে শিশুটি আমাদের হেফাজতে রয়েছে। একদিন বয়সী শিশুটি সুস্থ আছে। তার মা-বাবার কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন: রাতের আঁধারে উধাও—ময়লা ফেলতে গিয়ে খোঁজ মিলছে না মাদ্রাসার ২ ছাত্রের

যোগাযোগ করা হলে ইউএনও শেখ জোবায়ের আহমেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, কন্যা সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরই হাসপাতালের বেডে রেখে পালিয়ে গেছেন তার মা ও সঙ্গে আসা দুই নারী। তার মা-বাবার কোনো সন্ধান পাওয়া যায়নি। কেউ মা ও পরিবারের কোনো সদস্যের সন্ধান পেলে যোগাযোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি।

ইমরান/এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!