জেল থেকে বেরিয়ে রাতের আঁধারে অটোরিকশায় শহর ঘুরে ছিনতাই

নগরে ছিনতাইয়ের প্রস্তুতির সময় দেশি অস্ত্রসহ ৩ যুবককে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। তবে এ সময় পালিয়ে যায় আরও ৫ জন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) পৌনে ৪টার দিকে গোপন সংবাদে পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রামীণমাঠ গণশৌচাগারের পাশের খালি জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: নগদকর্মীর টাকা ছিনতাই—সর্ষের মধ্যেই ভূত

গ্রেপ্তাররা হলেন- মো. আনোয়ার হোসেন (৩৪), বশির আহম্মেদ রনি (৩৫) ও মো. আবুল হোসেন সজীব (২৮)। এ সময় তাদের কাছ থেকে ১টি দেশীয় এলজি, ২ রাউন্ড কার্তুজ, ২টি টিপ ছোরা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তার আসামিরা সহযোগীসহ অটোরিকশায় দুপুর থেকে ভোর পর্যন্ত নগরের কোতোয়ালী থানা এলাকাসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ছিনতাই করে। তারা বিভিন্ন কৌশল অবলম্বন করে কখনো বাস যাত্রী, কখনো পথচারী এবং বিভিন্ন ব্যবসায়ীকে জিম্মি করে অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইল, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে পালিয়ে যেত।

অভিযান পরিচালনা করা এসআই মো. মোমিনুল হাসান জানান, আসামিরা ছিনতাইয়ের উদ্দেশ্যে একত্রিত হয়ে পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রামীণমাঠ গণশৌচাগারের পাশে আড়ালে খালি জায়গায় অবস্থান করছিল। অভিযান চালিয়ে ৩ জনকে হাতেনাতে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এ সময় আরও ৫ জন পালিয়ে যায়। পালিয়ে যাওয়াদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন: ফেসবুক প্রেম—আড়ালে ছিনতাই, জামালখানে নিজেদের ফাঁদে ধরা প্রেমিকা চক্র

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, গ্রেপ্তার সবাই পেশাদার ছিনতাইকারী। তারা নগরের বিভিন্ন এলাকায় অটোরিকশায় ঘুরে ঘুরে ছিনতাই করত। তাদের সবার বিরুদ্ধে বিভিন্ন মামলায় একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আরও ২টি মামলা রুজু করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার মো. আনোয়ার হোসেনের বিরুদ্ধে ডবলমুরিং, হালিশহর, কোতোয়ালী ও চাঁন্দগাও থানায় অস্ত্র, ছিনতাই ও ডাকাতির প্রস্তুতির মোট ১১টি মামলা আছে। এছাড়া বশির আহম্মেদ রনির বিরুদ্ধে কোতোয়ালী থানায় ৪টি এবং মো. আবুল হোসেন সজীবের বিরুদ্ধে কোতোয়ালী ও বরগুনা সদর থানায় ৩টি মামলা রয়েছে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!