লোহাগাড়ায় বালু—মেশিন ফেলে পালাল অভিযানের খবর পেয়ে

লোহাগাড়া উপজেলার পুটিবিলা হাছনাভিটা এলাকায় অবৈধ বালু মহালে অভিযানের ৩৪ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। ধ্বংস করা হয়েছে বালু তোলার মেশিন ও পাইপ। তবে এসময় পালিয়ে যায় জড়িতরা।

সোমবার (২৩ মে) দুপুরে পুটিবিলা ইউনিয়নের হাছনাভিটা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

জানা যায়, পুটিবিলা ইউনিয়নের হাছনাভিটা এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের খবরে অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। জব্দ করা হয় ৩৪ হাজার ঘনফুট বালু এবং ধ্বংস করা হয় বালু তোলার মেশিন ও পাইপ। এছাড়া জব্দ করা বালুর স্তূপে টাঙিয়ে দেওয়া হয় লাল পতাকা।

আরও পড়ুন: বাঁশখালী এসি ল্যান্ডের অভিযান, দুটি বালুর ট্রাকসহ হাতেনাতে আটক ৩

এদিকে একইদিন অপর এক অভিযানে বিভিন্ন অপরাধে পুতুল কান্তি নাথকে (৫০) ৩ হাজার টাকা, দিলু বড়ুয়াকে (৩৫) ৩ হাজার টাকা, দেলোয়ারকে (৩০) ১ হাজার টাকা ও জেয়াবুল হোসেনকে (৫০) ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (সোমবার) গোপন সংবাদে পুটিবিলা ইউনিয়নের হাছনাভিটা এলাকায় অভিযান চালানো হয়। এসময় অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। অভিযানে ৩৪ হাজার ঘনফুট বালু জব্দসহ ধ্বংস করা হয়েছে বালু তোলার মেশিন ও পাইপ।

তিনি আরও বলেন, এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটা যাবে না। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে লোহাগাড়া থানার এসআই মামুন মিয়া, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমাসহ আনসার ও পুলিশ বাহিনীর সদস্যরা সহায়তা করেন।

সাত্তার/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!