রোহিঙ্গাদের এনআইডি পাসপোর্ট জন্মনিবন্ধন করে দেওয়া ৩ যুবক গোয়েন্দা জালে

রোহিঙ্গাদের পাসপোর্ট, এনআইডি ও জন্মনিবন্ধন সার্টিফিকেট তৈরি জালিয়াতিচক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) পুলিশ। এসময় ৩টি এনআইডি, ৫টি জন্মনিবন্ধন সার্টিফিকেট ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ৩টার দিকে ঢাকার আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন-মো. রাজু শেখ (৩২), মো. মাহমুদুল রিয়াদ (২৪) ও নয়ন শেখ (২১)।

আরও পড়ুন: চট্টগ্রামে স্কুলে বানায় রোহিঙ্গাদের এনআইডি, নেপথ্যে রাঘববোয়ালরা

বিষয়টি নিশ্চিত করে সিএমপির গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার (উত্তর-দক্ষিণ) নিহাদ আদনান তাইয়ান বলেন, রোহিঙ্গাদের পাসপোর্ট, এনআইডি ও জন্মনিবন্ধন সার্টিফিকেট তৈরি চক্রের তিন সদস্যকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে রোহিঙ্গাদের ৩টি এনআইডি, ৫টি জন্মনিবন্ধন সার্টিফিকেট ও জালিয়াতিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। চক্রটি জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট প্রাপ্তিতে কাজ করে আসছিল।

উপপুলিশ কমিশনার আরও বলেন, গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিঙ্গাদের জন্য বাংলাদেশি পাসপোর্ট, এনআইডি ও জন্মনিবন্ধন সার্টিফিকেট জালিয়াতির সঙ্গে বছরখানেক ধরে জড়িত বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!