‘রাজাকার, আল বদর, আল শামস ছাড়া সবাই মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন’

একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন বলেছেন, বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে একটা দীর্ঘমেয়াদী প্রক্রিয়ায় অর্জিত এই স্বাধীনতার প্রকৃত সুফল পেতে নাগরিক সমাজের আরও দায়িত্বশীল ও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

মহান বিজয় দিবসে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রামের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান।

আরও পড়ুন : মুক্তিযুদ্ধের চেতনায় রুখতে হবে স্বাধীনতাবিরোধী অপশক্তি : ড. অনুপম সেন

এসময় তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস হয় না। যুদ্ধটা আসলে করেছে জনগণ, মুক্তিযোদ্ধারা ছিলেন অগ্রবর্তী দল। শুধুমাত্র রাজাকার, আল বদর, আল শামস ছাড়া সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন।

সভাপতির বক্তব্যে জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজু বলেন, দুঃখজনক হলেও বলতে হয় ৩০ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানীর মাধ্যমে অর্জিত এই স্বাধীনতার বিরুদ্ধে এখনও একটা গোষ্ঠী ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সচেতন থাকার পাশাপাশি প্রত্যেকের ওপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করার মধ্যদিয়েই মুক্তিযোদ্ধাদের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব।

এর আগে সকালে টেলিভিশন ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!