মুক্তিযুদ্ধের চেতনায় রুখতে হবে স্বাধীনতাবিরোধী অপশক্তি : ড. অনুপম সেন

‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও স্বাধীনতাবিরোধী অপশক্তি মুক্ত করবো দেশ, গড়বো মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ’-এ প্রত্যয়ে মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রামের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ আয়োজন করা হয়।

সংগঠন সভাপতি নুরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক ড. অনুপম সেন।

ড. সেন বলেন, বাঙালি জাতির জীবনে শ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীনতা। আর জাতির জনক বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড সবচেয়ে কলঙ্কিত ঘটনা। জাতির জনকের হত্যার মধ্যদিয়ে অশুভ চক্র মুক্তিযুদ্ধের রক্তে রঞ্জিত সব অর্জন লুণ্ঠন ও ইতিহাসের যাত্রাপথ রুদ্ধ করেছে। মুক্তিযোদ্ধাদের অপমানিত ও চিহ্নিত যুদ্ধাপরাধীদের পরিকল্পিত পুনর্বাসন করা হয়েছিল। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি আজও আবার নতুন আঙ্গিকে সরব হয়েছে। স্বাধীনতাবিরোধী এই অপশক্তিকে মুক্তিযুদ্ধের আদর্শিক চেতনায় রুখে দাঁড়াতে হবে।

আরও পড়ুন: বাংলাদেশের অগ্রগতিতে ঈর্ষান্বিত মুক্তিযুদ্ধের বিরোধীরা ষড়যন্ত্রে লিপ্ত : ড. অনুপম সেন

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, মহানগর সেক্টর কমান্ডারস্ ফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক ও ফোরকান উদ্দিন আহমেদ।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন সেক্টর কমান্ডারস্ ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

সম্মেলনে সেক্টর কমান্ডারস্ ফোরামের কেন্দ্রীয় মহাসচিব লেখক-গবেষক-সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা হারুন হাবীবের শুভেচ্ছা বক্তব্য পাঠ করেন মহানগর সেক্টর কমান্ডারস্ ফোরামের সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী।

শোকপ্রস্তাব পাঠ করেন আবদুল মালেক খান এবং ঘোষণাপত্র পাঠ করেন অ্যাড. সাইফুন নাহার খুশি।

ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া ও ডা. ফজলুল হক সিদ্দিকীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন মো. নাজিম উদ্দিন, কামাল উদ্দিন, রাজিব চন্দ, রঘুনাথ মজুমদার ও ছাত্রনেতা আবু বক্কর।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!