রক্ষকই ভক্ষক—কোটি কোটি টাকা মেরে দিলেন সিটি ব্যাংক ম্যানেজার

ব্যাংকের কর্তা তিনি। গ্রাহকের আমানতের সুরক্ষা দেওয়াই তাঁর কর্তব্য। সেই রক্ষকই এবার হয়েছেন ভক্ষক। জালিয়াতি করে তিনি হাতিয়ে নিয়েছেন গ্রাহকের কষ্টের ২ কোটি ২০ লাখ টাকা!

প্রতারণায় কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া ব্যাংকের এই কর্মকর্তার নাম মো. জাহেদ আলম। তিনি সিটি ব্যাংক অক্সিজেন শাখার রিলেশনশিপ ম্যানেজার।

এদিকে গ্রাহকের ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাতে অভিযুক্ত জাহেদ আলমকে (৩৫) শ্যোন অ্যারেস্ট দেখাতে আদালতে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৬ আগস্ট) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতে এ আবেদন করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক।

আরও পড়ুন : চাকরির ফাঁদে ফেলে টাকা মেরে শিক্ষিকা লুকিয়ে ছিলেন ঢাকায়

অভিযুক্ত আসামি জাহেদ আলম চট্টগ্রাম নগরের বন্দর থানার পূর্ব নিমতলা হাজী জয়নাল মাঝির বাড়ির মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

বিষয়টি আলোকিত চট্টগ্রামকে নিশ্চিত করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সাল থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত সিটি ব্যাংক অক্সিজেন শাখার বিভিন্ন গ্রাহকের ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাৎ করেন অভিযুক্ত জাহেদ। একইভাবে গত ২৬ জুলাই সাইফুর রহমান নামের এক গ্রাহকের ৪৯ লাখ ৫০ হাজার টাকার পে-অর্ডার জালিয়াতি করেন তিনি। এ ঘটনা তদন্তের পর মোট ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পায় নিরীক্ষা বিভাগ।

এরপর গত ৩১ জুলাই খুলশী থানায় মামলা করলে পুলিশ জাহেদ আলমকে গ্রেপ্তার করে। পরে খুলশী থানা এজাহারটি সাধারণ ডায়েরি করে দুদক বরাবর পাঠায়। এরপর ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে জাহেদকে আদালত হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠান।

বুধবার দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮ ৪৭১ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় জাহেদকে আসামি করে মামলা করেন একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফয়সাল কাদের।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!