যাত্রী সেজে থাকা ৩০ রোহিঙ্গা পুলিশের জালে

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে পালিয়ে যাওয়ার সময় ৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যার দিকে টেকনাফ-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন যানবাহনে তল্লাশি করে তাদের আটক করা হয়। তারা উখিয়ার ১৩ ও ১৯ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

এ বিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম হোসাইন বলেন, বুধবার সন্ধ্যায় উখিয়ার বিভিন্ন যানবাহনে তল্লাশি করে ৩০ রোহিঙ্গাকে আটক করা হয়। তারা উখিয়ার ১৩ ও ১৯ নম্বর ক্যাম্পের বাসিন্দা। রোহিঙ্গাদের ক্যাম্প ছেড়ে বাইরে আসা ঠেকাতে পুলিশের কঠোর নজরদারি চলছে। অনেকে অনুমতি ছাড়া নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে বাইরে বেরিয়ে আসছেন এবং জেলার বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ছেন বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন : রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র পাচার করে এনজিও কর্মী আরিফ

ওসি আরও বলেন, আটক রোহিঙ্গারা কেউ আত্মীয়ের বাড়ি বেড়াতে, কেউ কাজের সন্ধানে, কেউ চিকিৎসাসহ প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বের হয়েছেন বলে জানিয়েছেন। তাদের মধ্যে কারো বিরুদ্ধে অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের নিজ ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করা হবে।

যোগাযোগ করা হলে রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, রোহিঙ্গারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে প্রতিনিয়তই কাজের সন্ধানে বের হচ্ছে। এ ব্যাপারে আইনপ্রয়োগকারী সংস্থাকে আরও কঠোর হতে হবে।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!