ঋণ শোধের প্রতিশ্রুতি দিয়ে ‘উধাও’ সেই ফারুক ধরা খেল

ইস্টার্ন ব্যাংকের ১৪ কোটি টাকা মেরে লুকিয়ে থাকা কাজী সরোয়ার রাব্বী ফারুককে রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আদালতে হাজির করা হলে তাঁকে পাঁচ মাসের সাজা দেওয়া হয়।

সোমবার (২৯ এপ্রিল) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

ওসি বলেন, আদালতের গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিকে রাজধানীর লালমাটিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সকালে তাকে চট্টগ্রাম অর্থঋণ আদালতে সোপর্দ করা হয়।

কাজী সরোয়ার রাব্বী ফারুক নগরের পাঁচলাইশ থানার হিলভিউ হাউজিং সোসাইটির ইকুইটি হিলভিউ রিজেন্সি নামে ভবনের একটি ফ্ল্যাটে থাকতেন। তিনি মৃত কাজী নুরুল হুদার ছেলে।

আরও পড়ুন : ঋণ নিয়ে টাকা মেরে খাচ্ছে ২৫ সমিতি, অসহায় বিআরডিবি

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, কাজী সরোয়ার রাব্বী ফারুককে আজ (আদালতে সোপর্দ করে পুলিশ। এসময় আসামির পক্ষে জামিনের আবেদন করা হয়। কিন্তু বিচারক মুজাহিদুর রহমান আবেদন নামঞ্জুর করে তাঁকে পাঁচ মাসের সাজা দেন।

আদালত সূত্রে জানা যায়, ইস্টার্ন ব্যাংক থেকে ৮ কোটি ৯৯ লাখ ৬০ হাজার ৩২৯ টাকা ঋণ নেওয়ার পর পরিশোধ না করে দেশের নানা প্রান্তে পালিয়ে বেড়াচ্ছিলেন ফারুক। পরে তাঁর নেওয়া ঋণের টাকা সুদসহ ১৪ কোটি ২৩ লাখ ৭৭ হাজার ৮৭১ টাকায় উন্নীত হয়। কিন্তু ফারুকের পক্ষে ঋণ পরিশোধের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এছাড়া বন্ধকি সম্পত্তিও বিক্রি করা যাচ্ছে না।

এদিকে ২০১৯ সালের ২৪ অক্টোবর আদালতে হাজির হয়ে সব ঋণ এক বছরের মধ্যে পরিশোধের প্রতিশ্রুতি দেন ফারুক। কিন্তু সেই প্রতিশ্রুতি তিনি রক্ষা করেননি। এর পরিপ্রেক্ষিতে ২০২৩ সালের ১১ জুলাই আদালত তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!