মিরসরাইয়ে মনোনয়ন হারালেন গিয়াস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে আওয়ামী লীগ মনোনীত মাহবুব উর রহমান রুহেলসহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে কমিশন।

রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাছাইয়ে কমিশন নির্ধারিত ১ শতাংশ ভোটার জালিয়াতির (ভুয়া সাক্ষর) অভিযোগে গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক।

আরও পড়ুন : মিরসরাইয়ে বাবাকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন নৌকার মাঝি রুহেল

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে স্বতন্ত্র ওই প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং মাহফুজা জেরিন বলেন, স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের ১ শতাংশ ভোটারদের মধ্যে তিন ভোটার দেড় বছর, দুই বছর ও চার বছর ধরে প্রবাসে রয়েছে। এই অভিযোগে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারির জাতীয় সংসদের নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্য প্রার্থীরা হলেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. ইউসুফ, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) শেখ জুলফিকার বুলবুল, বাংলাদেশ সুপ্রিম পার্টির নুরুল করিম আবছার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আব্দুল মান্নান ও জাতীয় পার্টির মো. এমদাদ হোসাইন চৌধুরী।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!