ইসলামী ব্যাংক হাসপাতাল ও জহুর হকার্স মার্কেট সমিতিকে জরিমানা

বিল্ডিং কোড না মেনে নির্মিত ভবনে হাসপাতাল পরিচালনা ও লাইসেন্স ছাড়া কেমিক্যাল ব্যবসা পরিচালনার অপরাধে নগরের দুই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ফায়ার অ্যাসেম্বলি এরিয়ায় পার্কিং তৈরি করে চার্জ আদায়ের অভিযোগের জহুর হকার্স মার্কেট সমিতিকে ৫ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে নগরের আগ্রাবাদ ও জহুর হকার মার্কেট এলাকায় এ অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ও প্রতীক দত্ত।

আরও পড়ুন: উত্তর কাট্টলীতে রাস্তা দখল করে সিটি করপোরেশনের জরিমানা গুনল

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত অভিযানে আগ্রাবাদের ইসলামী ব্যাংক হাসপাতালকে ২ লাখ টাকা এবং একই এলাকার সোডাইস কর্পোরেশন নামের কেমিক্যাল দোকানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে জহুর হকার্স মার্কেটে পরিচালিত অভিযানে ফায়ার অ্যাসেম্বলি এরিয়ায় গাড়ি পার্কিং করার অপরাধে মার্কেট সমিতিকে ৫ হাজার টাকা জরিমানাসহ মোট তিন মামলায় মোট ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, আগ্রাবাদে বিল্ডিং কোড না মেনে নির্মিত ভবনে ইসলামী ব্যাংক হাসপাতাল পরিচালনা করা হচ্ছিল। এছাড়া হাসপাতালে ফায়ার সেফটি প্ল্যানও ছিল না। এছাড়া টেক সোডাইস কর্পোরেশন নামের একটি কেমিক্যাল দোকানে লাইসেন্স না থাকার কারণে দুই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!