মহাসড়কে ইট-বালু রেখে ব্যবসা করে সীতাকুণ্ডের ৫ প্রতিষ্ঠান

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ইট-বালু রেখে ব্যবসা করার অপরাধে সীতাকুণ্ডের পাঁচ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ জানুয়ারি) দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত কুমিরা থেকে বার আউলিয়া এলাকা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

জানা গেছে, অভিযানে সড়কের ওপর পাথর, ইট ও বালু রেখে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে সোনাইছড়ি ইউনিয়নের আল ফরিদ এন্টারপ্রাইজের মালিক ফরিদকে ২০ হাজার টাকা এবং একই এলাকার ইমরান এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: আনোয়ারায় ইট-বালু রেখে স্কুলের মাঠ দখল, পণ্ড করে দিল প্রশাসন

এছাড়া উপজেলার ছোট কুমিরা বাজার এলাকার রাহাত ট্রেডার্সের মালিক মো. ওসমান গনিকে ১০ হাজার টাকা, নাজমা ট্রেডার্সের মালিক মো. আবির হাসানকে ১০ হাজার টাকা ও মো. সেলিমকে ১০ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বিভিন্ন অংশে রাস্তা দখল করে অসাধু ব্যবসায়ীরা ইট-বালুর রমরমা ব্যবসা চালিয়ে আসছিল। চট্টগ্রাম জেলা প্রশাসক স্যারের নির্দেশে তাদের সরে যেতে মাইকিংসহ বারবার নির্দেশনা দিলেও তারা কর্ণপাত করেনি। তাই আজ অভিযান পরিচালনা করে ৫টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ম্যাজিস্ট্রেট আরও বলেন, মহাসড়কে ইট-বালু রেখে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। যদি কেউ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!