বিদেশি প্যাকেটে ২ কোটি টাকার পচা পোলট্রি ফিডে মেশানো হচ্ছিল বিস্কুটের গুঁড়া

সীতাকুণ্ডে ২ কোটি টাকার বেশি মূল্যের মেয়াদোত্তীর্ণ তিন হাজার প্যাকেট পোলট্রি ফিড জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

সোমবার (২১ আগস্ট) সকালে উপজেলার বাঁশবাড়িয়া এলাকার একটি গোডাউনে থেকে এসব পোলট্রি ফিড জব্দ করা হয়।

জানা যায়, বিদেশ থেকে আমদানি করা পোলট্রি ফিডগুলোর মেয়াদ অনেক আগেই উত্তীর্ণ হয়েছে। ফলে কাস্টমস কর্তৃপক্ষ এগুলো ডাম্পিং করার নির্দেশ দেয়। কিন্তু মেয়াদোত্তীর্ণ ফিডগুলো ডাম্পিং না করে বাঁশবাড়িয়া এলাকার একটি গোডাউনে নিয়ে আসে একটি সংঘবদ্ধ চক্র। পরে পোলট্রি ফিডের সঙ্গে বিস্কুটের গুঁড়ো ও বিভিন্ন উপাদান মিশিয়ে এটি ব্যবহারের উপযোগী করে সৌদি আরবের একটি কোম্পানির মোড়কে বাজারজাত করার প্রক্রিয়া শুরু করে।

আরও পড়ুন:  মাটির নিচে রাখা মেয়াদোত্তীর্ণ পোলট্রি ফিড তুলে বেচতে গিয়ে ধরা খেল ৫ যুবক

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুর আহমদ বলেন, সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ায় হাইওয়ে থানা সংলগ্ন নামবিহীন একটি গোডাউনে বিদেশ থেকে আমদানি করা মেয়াদোত্তীর্ণ হাজার হাজার বস্তা পোলট্রি ফিডকে অবৈধভাবে নতুন করে মোড়কজাত করার খবরে রোববার সন্ধ্যা থেকে অনুসন্ধান শুরু করা হয়। একপর্যায়ে গোডাউনটির শনাক্তের পর আজ সকালে অভিযান চালিয়ে তিন হাজার প্যাকেট মেয়াদোত্তীর্ণ পোলট্রি ফিড জব্দ করা হয়। প্রতি প্যাকেটে ৫০ কেজি করে খাদ্য ছিল। উদ্ধার করা এসব প্যাকেটের আনুমানিক মূল্য ২ কোটি টাকার বেশি।

জেলা ডিবির অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার বলেন, প্রচণ্ড দুর্গন্ধযুক্ত মেয়াদোত্তীর্ণ প্যাকেটগুলো বিষাক্ত খাদ্যে পরিণত হয়েছে। দুর্গন্ধে দাঁড়ানোই যাচ্ছিল না। এ ঘটনায় মো. ইলিয়াছসহ আরও কয়েকজনের জড়িত থাকার অভিযোগ পেয়েছি। নামগুলো যাচাই করে দেখা হচ্ছে। এ ঘটনায় সীতাকুণ্ড মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!