লোহাগাড়ায় ৪২ হাজার ঘনফুট বালু জব্দ—জড়িত ইউপি সদস্যকে শাস্তি

লোহাগাড়া ৪২ হাজার ঘনফুট বালু জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় নিষ্ক্রিয় করা হয় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৩টি মেশিন। একইসঙ্গে জড়িত এক ইউপি সদস্যকে দেওয়া হয়েছে অর্থদণ্ডের শাস্তি।

বুধবার (২২ জুন) উপজেলার চরম্বা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কাজীরপাড়া ও ১ নম্বর ওয়ার্ডের জামছড়ি খালে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

আরও পড়ুন: লোহাগাড়ায় বালু—মেশিন ফেলে পালাল অভিযানের খবর পেয়ে

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার চরম্বা ইউনিয়নের বিভিন্ন এলাকায় একটি চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলনের সঙ্গে জড়িত চরম্বা ইউনিয়নের কাজীর পাড়া এলাকার সামশুল ইসলামের ছেলে ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন হেলালীকে ২ লাখ টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান বলেন, আইন অমান্য করে উপজেলার চরম্বা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। ওই এলাকায় আজ (বুধবার) অভিযান পরিচালনা করা হয়। অভিযানের প্রায় ৪২ হাজার ঘনফুট বালু জব্দ করা হয় এবং বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৩টি মেশিন নিষ্ক্রিয় করা হয়। বালু উত্তোলনের সঙ্গে জড়িত জসিম উদ্দিন হেলালী নামের নামের এক ব্যক্তিকে ২ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া জব্দকরা বালুর স্তূপে লাল পতাকা টাঙানো হয়েছে।

অভিযানে লোহাগাড়া থানা পুলিশ, ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করেন।

সাত্তার/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!