বঙ্গবন্ধু টানেলে ৫ দুর্ঘটনা, এবার গাড়ির চাকা ফেটে টিউবে ধাক্কা

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে ফের দুর্ঘটনা ঘটেছে। এবার একটি পিকআপের চাকা ফেটে যাওয়ায় গাড়িটি নিয়ন্ত্রণে হারিয়ে টানেলের টিউবে গিয়ে ধাক্কা দেয়। এসময় ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে আনোয়ারা প্রান্ত থেকে পতেঙ্গা প্রান্তে যাওয়া সময় এ দুর্ঘটনা ঘটে।

এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় টানেলের আনোয়ারা প্রান্তে সড়কের বৈরাগ এলাকায় দ্রুতগতির মাইক্রোবাসের ধাক্কায় সিকিউরিটি পোস্ট ভেঙে দায়িত্বরত একজন নৌবাহিনীর সদস্যসহ ৭ জন আহত হন।

টানেল কর্তৃপক্ষ জানায়, আজ সকালে আনোয়ারা প্রান্ত থেকে পতেঙ্গা প্রান্তে যাচ্ছিল মুরগিবাহী একটি পিকআপ। গাড়িটি টানেল অতিক্রম করার সময় চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের টিউবে ধাক্কা দেয়। এতে ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর সিসিটিভি ক্যামেরায় দেখার পর গাড়িটি সরিয়ে নেওয়া হয়।

আরও পড়ুন : মধ্যরাতে বঙ্গবন্ধু টানেলে ‘ভয়ঙ্কর’ কার রেস, ১০ গাড়ি শনাক্ত

এ বিষয়ে বঙ্গবন্ধু টানেল প্রকল্পের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, ভেতরে একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের টিউবে গিয়ে ধাক্কা দেয়। তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

জানা যায়, গত আড়াই মাসে টানেলের ভেতরে-বাইরে ৫টি দুর্ঘটনা ঘটেছে। গতবছরের ১০ নভেম্বর টানেলের পতেঙ্গা প্রান্তে ওয়াই জনশন-সংলগ্ন এলাকায় বাসের ধাক্কায় আবুল হোসেন (৩৫) নামের কক্সবাজারের চকরিয়ার একজন নিহত হন।

এর আগে ৩ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতরে একটি প্রাইভেট কারকে পেছন থেকে একটি বাস ধাক্কা দেয়। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায় এবং চারজন আহত হন।

৩০ অক্টোবর আনোয়ারা প্রান্তে টোল প্লাজা-সংলগ্ন এলাকায় একটি প্রাডো গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়।

প্রসঙ্গত, গত বছরের ২৮ অক্টোবর চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ৬ টায় সর্বসাধারণের গাড়ি চলাচলের জন্য টানেলটি খুলে দেওয়া হয়।

জিইউটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!