মধ্যরাতে বঙ্গবন্ধু টানেলে ‘ভয়ঙ্কর’ কার রেস, ১০ গাড়ি শনাক্ত

চট্টগ্রামের কর্ণফুলীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের পরপরই টানেল রোডে ভীতিকর স্পোর্টস কার রেসিংয়ে মেতে ওঠে কয়েকদল যুবক।

রোববার (২৯ অক্টোবর) মধ্যরাতে এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এরপরই নড়েচড়ে বসে টানেল কর্তৃপক্ষ। সিসিটিভি ফুটেজ দেখে ওইদিন রেসিংয়ে অংশ নেওয়া ৮-১০টি প্রাইভেট কার শনাক্ত করা হয়েছে। চলছে মামলার প্রস্তুতিও।

এদিকে টানেলের টোল প্লাজার অদূরে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে একটি প্রাডো গাড়ি। আনোয়ারা প্রান্তে ইউভিএসএস (আন্ডারভেহিকেল স্ক্যানিং সিস্টেম) দিয়ে চেক করার ব্যারিয়ারে ধাক্কা দেয় গাড়িটি। এতে ব্যারিয়ারসহ গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। এরপর একটি প্রাইভেটকারকে পেছন থেকে ধাক্কা দেয় বেপরোয়া গতির একটি বাস। এতে প্রাইভেটকারটির পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার একটি ভিডিও ফুটেজও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন : রাতের আঁধারে বঙ্গবন্ধু টানেলের টোল প্লাজায় নিয়ন্ত্রণ হারাল প্রাডো, ভেঙে গেল রেলিং

যোগাযোগ করা হলে কর্ণফুলী টানেলের সিকিউরিটি ম্যানেজার লেফটেন্যান্ট কমান্ডার মো. কুতুবউদ্দিন (অবসরপ্রাপ্ত) আলোকিত চট্টগ্রামকে বলেন, আমি ফিজিক্যালি কর্ণফুলী থানায় গিয়েছিলাম। তাদের ওইদিনের বিষয়টি জানিয়েছি। এছাড়া ভিডিও, গাড়ির নম্বরসহ সকল ডকুমেন্টস জমা দিয়েছি। ওইসময় লিখিত অভিযোগ চাওয়া হয়েছিল, কিন্তু আমি দিতে পারিনি৷ হয়ত আজ জমা দিব এবং মামলার প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, সিসিটিভি ফুটেজ দেখে ৮ থেকে ১০টি গাড়ির নম্বর শনাক্ত করা হয়েছে। ওইদিনের ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, পুলিশের কার্যক্রম টানেলে এখনও চালানো যায়নি। যার কারণে এসব ঘটনা ঘটছে। যদি দুপ্রান্তে পুলিশের টহল শুরু হয় তাহলে অনাকাঙ্ক্ষিত ঘটনা কমবে। টানেলে বড় করে লেখা আছে ভেতরে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে গাড়ি চলাচলের। কিন্তু রেসে অংশ নেওয়া গাড়িগুলো তার চেয়ে বেশি গতিতে চলেছে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, টানেল কর্তৃপক্ষ এখনও লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!