রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের দাম বেশি, ফুলকলির কেকের মেয়াদ নেই

বেশি দামে চার্জার ফ্যান বিক্রি ও ক্রয়-বিক্রয় ভাউচারে দামে অসামঞ্জস্য থাকায় নগরের তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২২ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে নগরের রাইফেল ক্লাব এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার ও সহকারী পরিচালক মো. আনিছুর রহমান

জানা যায়, অভিযানে রাইফেল ক্লাব এলাকার মেসার্স শাহ জালাল ইলেকট্রনিক্সকে ২০ হাজার টাকা, এসএইচ ইলেকট্রনিক্সকে ৫ হাজার টাকা ও লুক ইলেকট্রিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন্: বাসি খাবার বেচে কোর্ট বিল্ডিংয়ের ক্রাউন হোটেল, খুলশির ৪ ফার্মেসির ওষুধে মেয়াদ নেই

এদিকে একই অভিযানে নিউমার্কেট এলাকার ফুলকলি আউটলেটকে মেয়াদোত্তীর্ণ কেক সংরক্ষণ এবং অপরিচ্ছন্ন মিষ্টিজাত খাবার প্রক্রিয়াজাত করার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ আলোকিত চট্টগ্রামকে বলেন, চার্জার ফ্যানের দাম কেউ যাতে অযাচিতভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে আজকের এ অভিযান। অভিযানে বেশি দামে চার্জার ফ্যান বিক্রি ও ক্রয়-বিক্রয় ভাউচারে দামে অসামঞ্জস্য থাকার প্রমাণ পাওয়ায় তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপপরিচালক আরও বলেন, এছাড়া মেয়াদোত্তীর্ণ কেক সংরক্ষণ এবং অপরিচ্ছন্ন মিষ্টিজাত খাবার প্রক্রিয়াজাত করায় নিউমার্কেট এলাকার ফুলকলি আউটলেটকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!