পেটে স্কচটেপ লাগিয়ে ইয়াবার চালান আনা যুবকের ৭ বছরের সাজা

লোহাগাড়ায় ১ হাজার ৬শ ইয়াবা উদ্ধার মামলায় আব্দুল করিম রাসেল নামে এক যুবককে সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সরওয়ার আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল করিম রাসেল কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ছোট কুমারপাড়া বাহাদুর মেম্বার বাড়ির দক্ষিণ পাশের খাইরুল বশরের ছেলে। তিনি উখিয়া থানার হলুদিয়া পালং বাচা মিয়ার ভাড়াঘরে থাকতেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, লোহাগাড়া থানার মাদক মামলায় এক আসামিকে সাত বছর সশ্রম কারদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। পরে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

আরও পড়ুন : ফিশারিঘাটে ইয়াবার চালান আনা ২ যুবককে যাবজ্জীবন জেলে থাকতে হবে

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৬ নভেম্বর দুপুরে লোহাগাড়া থানার আমিরাবাদ এলাকায় মা-মনি হাসপাতালের সামনে থেকে আব্দুল করিম রাসেলকে আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। এসময় তার পেটের সঙ্গে স্কচটেপ দিয়ে পেচানো অবস্থায় ১ হাজার ৬শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় তৎকালীন চট্টগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় ‘ক’ সার্কেল পরিদর্শক জাকির হোসেন বাদী হয়ে লোহাগাড়া থানায় মাদক আইনে মামলা করেন। এরপর একই বছরের ১৮ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

পরে ২০১৯ সালের ৮ আগস্ট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচারিক কার্যক্রম শুরুর নির্দেশ দেন আদালত। মামলায় ছয় জন সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!