পুলিশের চোখে ধুলো দিয়ে পালানো সেই বাচ্চু লুকিয়ে ছিল সীতাকুণ্ডে

চট্টগ্রাম জেলা কোর্ট হাজতখানা থেকে পালিয়ে যাওয়া মাদক কারবারি শামছুল হক বাচ্চুকে (৭১) ফের মাদকসহ গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখা।

রোববার (২২ জানুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে সীতাকুণ্ড থানার ভাটিয়ারি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ৩৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার শামসুল হক বাচ্চু কুমিল্লা কোতোয়ালী মডেল থানার কালীরবাজার ইউনিয়ন পরিষদের কৃষ্ণপুর পইয়া বাড়ি প্রকাশ হাজী বাড়ির মৃত রহমত আলী ছেলে।

আরও পড়ুন: ৭ পুলিশের সামনে থেকে চোখের পলকে উধাও আসামি!

এ বিষয়ে চট্টগ্রামের জেলা গোয়েন্দা শাখা পুলিশ পরিদর্শক মো. আবদুল মজিদ বলেন, ৩৭ পিস ইয়াবাসহ আজ সকাল সোয়া ১০টার দিকে শামছুল হক বাচ্চুকে গ্রেপ্তার করা হয়। সিডিএমএস পর্যালোচনায় তার বিরুদ্ধে ৫টি মাদক মামলাসহ দেশের বিভিন্ন থানায় মোট ৭টি মামলা রয়েছে। এর মধ্যে তার বিরুদ্ধে। চকরিয়া থানা, রাজধানীর শেরে বাংলা নগর থানা ও শ্যামপুর থানায় মাদক মামলা এবং রাজধানীর রমনা থানায় আত্মহত্যা চেষ্টা মামলা রয়েছে।

এর আগে গত ৫ জানুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম আদালতের জেলা হাজতখানা থেকে পালিয়ে যান চন্দনাইশ থেকে মাদকসহ আটক শামসুল হক বাচ্চু। এ ঘটনায় ৭ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। তাঁরা হলেন- এসআই ইদ্রিস, এটিএসআই পংকজ, পারভেজ, দীনেশ ও পামশু, কনস্টেবল সফি ও দেবত্রীয় মারমা। এছাড়া এ ঘটনায় চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) আসাদুজ্জামানকে প্রধান করে গঠন করা হয় তিন সদস্যের তদন্ত কমিটি।

ঘটনার দিন সন্ধ্যায় তাকে হ্যান্ডকাপ পরিয়ে কারাগারে নিয়ে যেতে বসানো হয় সেরেস্তার টেবিলের পেছনের বেঞ্চে। কিন্তু সেখান থেকে হঠাৎ চোখের পলকে উধাও হয়ে যান তিনি। এরপর সারারাত খুঁজেও তাকে পায়নি পুলিশ। পরদিন এ ঘটনায় নগরের কোতোয়ালী থানায় মামলা করেন কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!