৭ পুলিশের সামনে থেকে চোখের পলকে উধাও আসামি!

চট্টগ্রাম আদালতের কোর্টহাজত থেকে পালিয়ে গেছেন চন্দনাইশ থেকে মাদকসহ আটক শামসুল হক বাচ্চু (৬০)। এর আগে সন্ধ্যায় তাকে হ্যান্ডকাপ পরিয়ে কারাগারে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে বসানো হয় সেরেস্তার টেবিলের পেছনের বেঞ্চে। কিন্তু সেখান থেকে চোখের পলকে হঠাৎ উধাও হয়ে যান তিনি। এরপর সারারাত খুঁজেও তাকে পায়নি পুলিশ। পরে সেই আসামিকে ধরতে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ।

গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে নগরের কোতোয়ালী থানা এলাকার কোর্ট বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে।

এদিকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় ৭ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন- এসআই ইদ্রিস, এটিএসআই পংকজ, পারভেজ, দীনেশ ও পামশু, কনস্টেবল সফি ও দেবত্রীয় মারমা। এছাড়া এ ঘটনায় চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) আসাদুজ্জামানকে প্রধান করে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

পলাতক আসামি শামসুল হক বাচ্চু কুমিল্লা কোতোয়ালী মডেল থানার কালীরবাজার ইউনিয়ন পরিষদের কৃষ্ণপুর পইয়া বাড়ি প্রকাশ হাজী বাড়ির মৃত রহমত আলী ছেলে।

আরও পড়ুন : আসামি ধরে এনে ‘চেহারা’ মিলাতে পারছে না, ‘বিকল্প’ পথ খুঁজছে পুলিশ

আদালত সূত্রে জানা যায়, গত বুধবার (৪ জানুয়ারি) রাত সাড়ে ১২টায় কক্সবাজার থেকে চট্টগ্রাম আসার পথে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় স্বাধীন ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস থেকে এক হাজার পিস ইয়াবাসহ আটক হন বাচ্চু। এ ঘটনায় চন্দনাইশ থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) এর সারণী ১০(ক) ধারায় মামলা করা হয়। এরপর তাকে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

এজলাস থেকে আসামিকে কোর্টহাজতখানায় নিয়ে রাখা হয়। সন্ধ্যায় আসামিকে কারাগারে নিয়ে যাওয়ার জন্য হ্যান্ডকাপ পরিয়ে হাজতখানা থেকে বের করে বসানো হয় সেরেস্তার টেবিলের পেছনে বেঞ্চে। কিন্তু পরক্ষণে তিনি হঠাৎ উধাও হয়ে যান। এরপর শুরু হয় সেই আসামির খোঁজ। কিন্তু ততক্ষণে আসামি আদালত এলাকা ছেড়ে পালিয়েছেন।

জানা যায়, ঘটনার পরপর আদালত ভবনের সিসিটিভি ফুটেজ চেক করা হয়। আসামি গ্রেপ্তার করার জন্য নানা পদক্ষেপ নিয়েও ব্যর্থ হন কোর্টহাজত কর্তৃপক্ষ। এ ঘটনায় পরদিন শুক্রবার (৬ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে নগরের কোতোয়ালী থানায় পেনাল কোডের ২২৪ ধারায় আসামি শামসুল হক বাচ্চুর বিরুদ্ধে মামলা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলা হলেও আসামি গ্রেপ্তার হয়নি। তাকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশের তথ্যমতে, শামসুল হক বাচ্চুর বিরুদ্ধে চকরিয়া থানা, রাজধানীর শেরে বাংলা নগর থানা ও শ্যামপুর থানায় মাদক মামলা রয়েছে। এছাড়া রাজধানীর রমনা থানায় আত্মহত্যা চেষ্টায় মামলা রয়েছে তার বিরুদ্ধে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!