ত্রিপুরাপল্লীর ২ কিশোরীকে ধর্ষণের পর খুন—হোসেনের মৃত্যুদণ্ড, মানিক মুক্ত

সীতাকুণ্ডের ত্রিপুরাপাড়ায় দুকিশোরীকে ধর্ষণ ও হত্যা মামলায় আসামি আবুল হোসেনকে (৩০) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অপর আসামি ওমর হায়াত মানিককে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এছাড়া মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইবুনাল বিচারক আলীম উল্লাহ এ রায় ঘোষণা করেন। এরপর আসামিকে কারাগারে পাঠানো হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেন সীতাকুণ্ড থানার চৌধুরীপাড়া এলাকার মো. ইসমাইলের ছেলে।

আরও পড়ুন: ৩০ বছরেও বিচার হয়নি ২ খুনের, ২০ বছরেও জামিন মেলেনি শিবির ক্যাডার নাছিরের

এ বিষয়ে জেলা পিপি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সীতাকুণ্ডের জঙ্গল মহাদেবপুর পাহাড়ের ত্রিপুরাপাড়ায় দুকিশোরী সকলতি ত্রিপুরা ও সবিরানী ত্রিপুরা হত্যায় অভিযুক্ত আসামি আবুল হোসেনকে মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত ঝুলিয়ে রেখে মৃত্যুদণ্ড কার্যকর করতে নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর আসামি ওমর হায়াত মানিক খালাস পেয়েছেন।

পিপি আরও বলেন, মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের অতিরিক্ত আইজিপিকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৮ মে সীতাকুণ্ড থানার জঙ্গল মহাদেবপুর পাহাড়ি এলাকায় পুলিন ত্রিপুরার মেয়ে সকলতি ত্রিপুরা ও সুমন ত্রিপুরার মেয়ে সবিরানী ত্রিপুরার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সুমন ত্রিপুরা বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেন। এতে আবুল হোসেনসহ অজ্ঞাত ৩ জনকে আসামি করা হয়।

মামলা তদন্তকালীন রাজীব নামে অভিযুক্ত একজন দুষ্কৃতকারীর গুলিতে মারা যায়। পরে আবুল হোসেন ও ওমর হায়াত মানিককে আসামি করে চার্জশিট দাখিল করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। এ মামলায় সর্বমোট ২২ জন সাক্ষীর মধ্যে ১৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!