রাত ৯টার পর দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত, মিরসরাইয়ে ব্যবসায়ীদের ক্ষোভ

মিরসরাই উপজেলার বিভিন্ন বাজারে ফার্মেসি ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান রাত ৯টার পর বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আর এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী ১ জুন থেকে।

সোমবার (৩০ মে) দুপরে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) লাবিব আব্দুল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, জোরারগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান রেজাউল করিম মাস্টারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা।

আরও পড়ুন: চট্টগ্রামে রক্তাক্ত র‌্যাব—বারইয়ারহাটে দোকানপাট বন্ধ, খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার

সভায় সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য ইউপি চেয়ারম্যানদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়। 

এর আগে একইদিন সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন রাত ৯টার পর সব বাজারের দোকানপাট বন্ধ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে নির্দেশনা দেন। 

সভায় সহকারী পুলিশ সুপার লাবিব আব্দুল্লাহ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি ও মাদক নির্মূলে রাত ৯টার পর উপজেলার বিভিন্ন বাজারের দোকানগুলো বন্ধ রাখতে হবে। রাত ১২টার পর কোনো ব্যক্তিকে জরুরি প্রয়োজন ছাড়া বাজারে দেখা গেলে আইনের আওতায় আনা হবে। 

বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন নিজের ফেসবুকে লেখেন, আজ (সোমবার) উপজেলা পরিষদের মাসিক সভায় আগামী ১ জুন থেকে মিরসরাইয়ের সব বাজারে রাত ৯টায় দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য বাজার কমিটিকে অনুরোধ করা হলো। সিদ্ধান্ত অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাত ৯টার পর দোকানপাট বন্ধ রাখার ঘোষণায় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। উপজেলার মিঠাছড়া বাজারের ব্যবসায়ী ছলিম উদ্দিন বলেন, এখন এশার নামাজ শেষ করে মসজিদ থেকে দোকানে আসতে রাত ৯টা হয়ে যায়। এরপর দোকানের হিসাবনিকাশ ও মালামাল গুছিয়ে বন্ধ করতে রাত ১০টা বাজে। আমি মনে করি, প্রশাসন যদি অপরাধ কমাতে এমন সিন্ধান্ত নিয়ে থাকে তাহলে সময় ১০টা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হোক।

আরও পড়ুন: ওসির আলটিমেটামের পর চিরকুট, পাওয়া গেল ছিনিয়ে নেওয়া র‌্যাবের সেই অস্ত্র

বারইয়ারহাট পৌর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ বলেন, রাত ৯টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়টি আমি শুনেছি। তবে প্রশাসনের পক্ষ থেকে এখনো নির্দেশনা পাইনি। আমি মনে করি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে রাত ৯টার পরিবর্তে ১০টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত হলে ভালো হবে।

যোগাযোগ করা হলে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, অপরাধ কমানোর জন্য রাত ৯টার পর উপজেলার সব বাজারের দোকানপাট বন্ধ রাখতে সমন্বয় সভায় আলোচনা করা হয়েছে। দুই পৌরসভার মেয়র, ১৬ ইউনিয়নের চেয়ারম্যান, বাজার কমিটির সভাপতি ও সম্পাদকদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!