দোকান খালি, গুদামে তেল—লোভে পড়ে ধরা খেল কর্ণফুলী মার্কেটের ২ দোকান

লোভে পড়ে ধরা খেয়েছে নগরের কর্ণফুলী মার্কেটের দুই দোকান। বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ওই দুই দোকানকে। এ সময় উদ্ধার করা হয় দুই হাজার লিটার সয়াবিন তেল।

শনিবার (১৪ মে) সকাল ১১টায় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এর আগে বৃহস্পতিবার একই মার্কেটে অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ১৫২ টাকা লিটারের সয়াবিন তেল ১৮০ টাকা, হালিশহরে দোকান সিলগালা

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা যায়, কর্ণফুলী মার্কেটের প্রায় সব মুদির দোকানে সয়াবিন তেল না রেখে গুদামে মজুদ করা হয়। ক্রেতা এলেই বলা হয় তেল নেই। তবে ক্রেতা যদি বেশি দাম দিতে রাজি হন তখন আবার তেল এনে দেওয়া হয়। ক্রেতা সাজিয়ে ভোক্তা অধিকার অধিদপ্তরের পাঠানো একজনের কাছে এভাবে তেল বিক্রি করতে গিয়ে ধরা পড়ে মার্কেটের দুই প্রতিষ্ঠান। এসময় মেসার্স জে আলম ব্রাদার্সের গুদাম থেকে দেড় হাজার লিটার এবং এসএম এন্টারপ্রাইজের গুদাম থেকে ৫০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। জে আলম ব্রাদার্সকে দেড় লাখ টাকা এবং এসএম এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. দিদার হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। কর্ণফুলী মার্কেটে আমাদের লোক পাঠিয়ে জানতে পারলাম দোকানে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। এমন সংবাদে আজ (শনিবার) সেখানে অভিযান চালিয়ে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দুই প্রতিষ্ঠান থেকে দুই হাজার লিটারের বেশি সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!