১৫২ টাকা লিটারের সয়াবিন তেল ১৮০ টাকা, হালিশহরে দোকান সিলগালা

নগরে আগের দামে কেনা বোতলজাত সয়াবিন তেল মজুদ করে খোলা হিসেবে বেশি দামে বিক্রির অভিযোগে এক দোকানকে ২ লাখ টাকা জরিমানাসহ সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) সকালে হালিশহর ছোটপোল কাঁচাবাজারের বিসমিল্লাহ স্টোরে এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মজুদ করা ১ হাজার ১৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া অধিপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ জানান, তথ্য ছিল কয়েক হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল ঈদের আগে বাজারে বিক্রি না করে মজুদ করা হয়েছে এবং বর্তমানে বেশি দামে বিক্রি করছে। এমন খবরে বিসমিল্লাহ স্টোরে অভিযান চালানো হয়। এসময় ১ হাজার ১৫ লিটার বিভিন্ন ব্রান্ডের বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়।

আরও পড়ুন: গুদামে লুকানো এক হাজার লিটার সয়াবিন তেল বেরিয়ে আসলো কাশেম স্টোর থেকে

তিনি আরও জানান, ৫ লিটার বোতলের ৫১৫ লিটার তেল বোতল থেকে খুলে খোলা তেল হিসাবে বিক্রি করছিলেন দোকান মালিক। ৫ লিটার তেলের আগের মূল্য ছিল ৭৬০ টাকা। অর্থাৎ প্রতি লিটার তেলের দাম ১৫২ টাকা। বর্তমানে এই তে প্রতি লিটার ১৮০ টাকা হিসেবে ৫ লিটার ৯০০ টাকায় বিক্রি করা হচ্ছিল। এ অপরাধে বিসমিল্লাহ স্টোরকে ২ লাখ জরিমানা করে সাময়িক সিলাগালা করা হয়েছে।

এদিকে গত বুধবার (১১ মে) নগরের কর্নেলহাট বাজারে আগের মজুদ করা খোলা সয়াবিন তেল নতুন দামে বিক্রি করার অপরাধে দুই দোকান মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!