চট্টগ্রামে হঠাৎ সেতু ভেঙে খালে পড়ে গেল ট্রাক

আনোয়ারা-চন্দনাইশ সড়কে পরিত্যক্ত বরকল বেইলি সেতু ভেঙে বালুবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। এসময় আহত হন গাড়ি চালক। পরে তাকে উদ্ধারে করে হাসপাতালে পাঠানো হয়।

শনিবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আহত চালকের নাম— মো. শাকিল (২৭)। তিনি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকার বাসিন্দা।

জানা যায়, ঘটনার পর সাঙ্গু নদীর শাখা চানখালী খালে নৌচলাচল বন্ধ করে দেওয়া হয়। সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

আরও পড়ুন : চট্টগ্রামে এক এলাকার মানুষদের পথ চলতে হয় লাইনে দাঁড়িয়ে

স্থানীয়রা জানায়, ২০২২ সালের ৭ নভেম্বর গাছবাড়িয়া-আনোয়ারা-বরকল নতুন সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। এরপর থেকে বেইলি সেতুটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। তবে নদীর দুপাশে রমরমা বালুমহাল থাকায় প্রতিদিন শত শত বালুবোঝাই ট্রাক বেইলি সেতুর ওপর দিয়ে যাতায়াত করে।

যোগাযোগ করা হলে ট্রাকের মালিক বালু ব্যবসায়ী মো. শাহবুদ্দিন বলেন, খালি ট্রাক নিয়ে বালু আনার জন্য পরিত্যক্ত সেতুর ওপর দিয়ে ট্রাকটি যাচ্ছিল। এ সময় হঠাৎ সেতু ভেঙে গাড়ি খালে পড়ে যায়। এতে মাথায় গুরুর আঘাত পান চালক। পরে তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা সার্কেল পুলিশ সুপার মো. সোহানুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, খুব তাড়াতাড়ি গাড়িসহ সেতুর ভগ্নাংশ সরিয়ে নিয়ে নৌচলাচল স্বাভাবিক করা হবে।

যোগাযোগ করা হলে দোহাজারী সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী জামাল উদ্দিন বলেন, ২০২২ সালে ২২ কোটি টাকা ব্যয়ে নতুন সেতু নির্মাণের পর বেইলি সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে জনচলাচল ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপরও তারা পরিত্যক্ত সেতুটি কেন ব্যবহার করছে সেটাই প্রশ্ন। সেতুটি দ্রুত সময়ের মধ্যে অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!