চট্টগ্রামে স্বামীকে খুন করে পালিয়েছে বউ, আদালত দিলেন দণ্ড

স্বামীকে গলাটিপে খুনের দায়ে মিনু আক্তার (২৯) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৯ নভেম্বর) চট্টগ্রাম পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শরীফুর রহমানের আদলতে এ রায় দেন।

দণ্ডিত মিনু আক্তার পটিয়া উপজেলার কুসুমপুরা আনু মিয়া চেয়ারম্যান বাড়ির সৈয়দ আহামদের মেয়ে।

এ বিষয়ে জেলা পিপি ইফতেখার সাইমুল চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, স্বামী হত্যায় ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে মিনু আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আরও পড়ুন : চট্টগ্রামে ৯৮ কেজির স্ত্রী হাঁটুর চাপ দিয়ে ‘খুন’ করল স্বামীকে

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২ ডিসেম্বর পারিবারিক কলহের জেরে রাত সাড়ে ১০টার দিকে পটিয়া থানার কুসুমপুরা আনু মিয়া চেয়ারম্যানের বাড়িতে আব্দুর রহিমের বসতঘরে স্বামীর ঝুলন্ত মরদেহ দেখেন স্ত্রী মিনু আক্তার। পরে সংশ্লিষ্ট থানার এসআই হুমায়ুন কবির মরদেহ উদ্ধারের পর প্রাথমিক তদন্ত শেষে ময়নাতদন্ত রিপোর্টের জন্য অপেক্ষা করেন। হত্যাকাণ্ডের ঘটনার পরদিন থানায় সাধারণ ডায়েরি করা হয়। ময়নাতদন্ত রিপোর্টে জানা যায় আব্দুর রহিমকে গলা টিপে হত্যা করা হয়েছে।

পরে ২০১৪ সালের ১৭ জানুয়ারি মিনু আক্তারকে আসামি করে হত্যা মামলা করেন তদন্ত কর্মকর্তা এসআই হুমায়ুন কবির। তদন্ত শেষে একই বছরের ২০ মার্চ আদালতে চার্জশিট জমা দেওয়া হয়। পরের বছরের ২৫ মার্চ মিনু আক্তারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারিক কার্যক্রম শুরুর নির্দেশ দেন আদালত।

অতিরিক্ত পিপি জ্ঞানতোষ চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, চার্জশিটে ১১ জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ। জামিন পেয়ে পলাতক থাকায় রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন না। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!