চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনালের বিচারককে জুতা ছুড়ে মারলেন আসামি

চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়ে মেরেছেন। করেছেন অশ্রাব্য ভাষায় গালিগালাজ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১২টার দিকে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত আসামি মনির খান মাইকেল (৩২) ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, বিচারক মো. জহিরুল কবির আসনে বসার পর পর আসামি মাইকেল বিচারককে লক্ষ্য করে অশ্রাভ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এসময় কেন তাকে জামিন দেওয়া হচ্ছে না তা জানতে চেয়ে পাশে পুলিশ দাঁড়িয়ে থাকা অবস্থায় বিচারককে লক্ষ্য করে পরপর দুটি স্যান্ডেল ছুঁড়ে মারেন। পরে পুলিশ সেই আসামিকে নিবৃত্ত করে।

আরও পড়ুন : ‘সাইবার ক্রাইম’—পাঁচলাইশে গৃহবধূকে ভূমিদস্যু বানাতে গিয়ে সাইবার মামলা খেল ৪ যুবক

এদিকে এ ঘটনায় আজ রাত সাড়ে ৭টা পর্যন্ত মামলা হয়নি বলে কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে।

ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ লেখালেখি ও মন্তব্য করার মাইকেলের বিরুদ্ধে মামলা হয়। ২০২১ সালের ২২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার এসআই তপু সাহা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন।

এর আগে ২০২১ সালের ২০ জানুয়ারি কুমিল্লার কোতোয়ালি থানার এক মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় একই বছরের ২৩ জানুয়ারি তাকে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার হওয়ার পর থেকে এখনও কারাগারে আছেন মাইকেল।

ট্রাইব্যুনাল পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২০২১ সালের ২০ জুন আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এ মামলায় অভিযোগ গঠনের পর তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হয়েছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!