চট্টগ্রামে রাতের আঁধারে ব্যবসায়ীকে খুন করেছিল ৩ যুবক, যাবজ্জীবন দণ্ড

বায়েজিদ এলাকায় ব্যবসায়ী সৈয়দ নুরুল ইসলাম হত্যা মামলার তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এ রায় দেন।

দণ্ডিতরা হলেন— পটিয়া থানার শোভনদন্ডী মৃত সোলেমানের ছেলে।
শামীম প্রকাশ টেবলেট শামীম (৩৯) তিনি বায়েজিদ থানার চন্দন নগর চৌধুরী নগর আশরাফ পুলিশের কলোনিতে থাকতেন। মো. মাসুদ (৪৪) কর্ণফুলী থানার মাইজপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে। অপর আসামি দেলোয়ার প্রকাশ আনোয়ার (৪১) ব্রাহ্মণবাড়িয়া কসবা থানার বাদৈর পূর্বপাড়া বন্দে আলীর বাড়ির আব্দুল আজিজের ছেলে। তিনি পাহাড়তলী থানার উত্তর কাট্টলী মতিনের ভাড়া ঘরে থাকতেন।

আরও পড়ুন : চট্টগ্রামে মধ্যরাতে ব্যবসায়ীকে খুন, যাবজ্জীবন দণ্ডের হাছান জেলে গেলেও রাজু লাপাত্তা

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী মো. নেছার আহমেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন আসামির প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় শামীম উপস্থিত থাকলেও বাকি দুজন পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২১ আগস্ট রাত সোয়া ৮টার দিকে নগরের পাঁচলাইশ থানার মির্জাপুল এলাকার আলীম ক্রোকারিজের মালিক সৈয়দ নুরুল ইসলাম ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বায়েজিদ থানার শেরশাহ কলোনির বাসায় ফেরার পথে টেক্সটাইল গেট এলাকায় দণ্ডিত তিন আসামি তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এসময় রিকশা চালকসহ আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান। এ ঘটনায় সৈয়দ নুরুল ইসলামের ছোট ভাই সৈয়দ সিরাজুল ইসলাম বাদী হয়ে বায়েজিদ থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

এরপর ২০০৮ সালের ১৫ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বায়েজিদ থানার এসআই মো. আব্দুল হালিম তিন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। একই বছরের ২৩ জুলাই অভিযোগ গঠন করে তিন আসামির বিরুদ্ধে বিচারিক কার্যক্রম শুরুর নির্দেশ দেন তৎকালীন চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাহমিদা কাদের। এ মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!