চট্টগ্রামে ভোক্তার জালে ৫ ভেজাল ব্যবসায়ী

নগরে ভেজাল মরিচের গুঁড়া বিক্রি করায় এক মিল মালিককে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে আরও চার প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নগরের রিয়াজউদ্দিন বাজার, খাতুনগঞ্জ, ওয়াসা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক রানা দেবনাথ ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

আরও পড়ুন: সীতাকুণ্ডের সবজি : ভোক্তার হাতে আসতেই যেভাবে দাম হয়ে যায় দ্বিগুণ

জানা গেছে, অভিযানে নগরের খাতুনগঞ্জ এলাকার মেসার্স আবু তাহের অ্যান্ড সন্সকে অপরিচ্ছন্ন পরিবেশে নিম্নমানের ফটকা মরিচের সঙ্গে ক্ষতিকর দ্রব্য মিশিয়ে গুঁড়া মরিচ প্রক্রিয়া করায় গত ২০ জুন সিলগালা করা হয়। আজ ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানাসহ মুচলেকা নিয়ে প্রতিষ্ঠানটি খুলে দেওয়া হয়। এছাড়া রিয়াজউদ্দীন বাজার ভাই ভাই ট্রেডার্সে ক্রয় ভাউচার ও মূল্য তালিকা না রাখায় ৫ হাজার টাকা, একই অপরাধে বিএম ট্রেডার্সকে ৫ হাজার টাকা, ওয়াসা মোড়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় লাইফকেয়ার মেডিসিন সেন্টারকে ৫ হাজার টাকা, নুরজাহান ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী পরিচালক আনিছুর রহমান বলেন, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের রিয়াজউদ্দিন বাজার, খাতুনগঞ্জ, ওয়াসা এলাকায় পরিচালিত অভিযানে বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!