চট্টগ্রামে বেশি দামে আলু বেচতে গিয়ে ধরা খেল ৪ প্রতিষ্ঠান

নগরে মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় ভাউচার দেখাতে না পারা এবং নির্ধারিত মূল্যের বেশি আলু বিক্রির অপরাধে ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টায় চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মোড় ও মোহরা এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্লাহ ও সহকারী পরিচালক নাসরিন আক্তার।

আরও পড়ুন : চট্টগ্রামে মেয়াদ ছাড়াই কেক-চকলেট বেচে দোহা ফুডস

জানা যায়, আজ সকালে কাপ্তাই রাস্তার মোড় ও মোহরা এলাকার বিভিন্ন দোকানে আলু, পেঁয়াজ ও ডিমের মূল্য তদারকি করা হয়। এসময় দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় ভাউচার দেখাতে না পারা ও নির্ধারিত মূল্যের বেশি আলু বিক্রির অপরাধে আব্দুল বারেক ট্রেডার্সকে ৫ হাজার, ফেনী বাণিজ্যালয়কে ৩০ হাজার, মোহরা বাণিজ্যালয়কে ৩০ হাজার এবং বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার আলোকিত চট্টগ্রামকে বলেন, আজকের অভিযানে বিভিন্ন অপরাধে ৪ প্রতিষ্ঠানের কাছ থেকে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ফেনী বাণিজ্যালয় নামে একটি প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ করা হয়। পরে প্রতিশ্রুতি প্রদান করলে খুলে দেওয়া হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!