চট্টগ্রামে পেছাল এইচএসসি পরীক্ষা

বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তিন বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডসমূহের পরীক্ষা যথারীতি আগামী ১৭ আগস্ট থেকে আগের প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : ১৭ আগস্ট থেকেই এইচএসসি পরীক্ষা, পরীক্ষার্থী বাড়ল চট্টগ্রামে

এবার দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেবে ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। সকল বিষয়ে পূর্ণনম্বর ও পূর্ণসময়ে পরীক্ষার্থীরা অংশ নেবে। তবে আইসিটিতে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরের পরীক্ষা হবে।

চলতি বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ২ হাজার ৪৬৮ জন পরীক্ষার্থী। কলেজের সংখ্যা ২৭৯টি। গেল বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ৮ হাজার ৫৭৯ জন। কলেজ বেড়েছে ১২টি।

প্রসঙ্গত, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়িতে গত কয়েক দিনের টানা বৃষ্টি এবং পাহাড়ি ঢলের কারণে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। ওইসব এলাকায় গত সপ্তাহে তিনদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!