চট্টগ্রামে টুকরো করে শিশু আয়াতকে খুন করেছে আবীর, মা-বাবা নির্দোষ

নগরে পাঁচ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে অপহরণের পর হত্যা করে লাশ টুকরো করার মামলায় আদালতে পৃথক অভিযোগপত্র ও দোষীপত্র জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (৮ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রসিকিউশন শাখায় এসব জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্টোর পরিদর্শক মনোজ কুমার দে।

বিষয়টি নিশ্চিত করে মামলা তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মনোজ কুমার দে আলোকিত চট্টগ্রামকে বলেন, খুন ও মরদেহ গুম ধারায় আবীর আলীর বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়েছে। এছাড়া মরদেহ গুম ধারায় পরিকল্পনা এবং ঘটনা জেনেও গোপন রাখায় পরবর্তীতে আটক করা কিশোরের বিরুদ্ধে দোষীপত্র জমা দেওয়া হয়েছে। আবীরের মা, বাবা ও বোনকে অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামে ৫ বছরের শিশু আয়াতকে ৬ টুকরো করে খুন

তিনি বলেন, আদালতে অভিযোগপত্র ও দোষীপত্র মিলিয়ে ৩৫৭ পৃষ্ঠার নথি জমা দেওয়া হয়েছে। এতে ৫০ জনকে সাক্ষী করা হয়েছে।

জানা যায়, শিশু আয়াত নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর বন্দরটিলা নয়ারহাট ওয়াজ মুন্সীর নতুন বাড়ির সোহেল রানার মেয়ে। সে স্থানীয় মাদ্রাসার শিক্ষার্থী ছিল। ২০২২ সালের ১৫ নভেম্বর বিকেলে বাসা থেকে বের হয় আয়াত। তারপর বিভিন্ন জায়গায় খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। পরে ইপিজেড থানায় জিডি করে তার পরিবার।

অন্যদিকে আয়াতদের ভাড়াটিয়া আজহারুল ইসলামের ছেলে আবীর আলী। তারা রংপুর জেলার স্থায়ী বাসিন্দা। গত বছরের ১৪ নভেম্বর আয়াতকে শ্বাসরোধে খুন করে প্রতিবেশী আবীর। ৩০ নভেম্বর ইপিজেডের আউটার রিং রোডের আকমল আলী ঘাট সংলগ্ন স্লুইসগেটের এক গর্ত থেকে আয়াতের খণ্ডিত মরদেহ উদ্ধার করে পিবিআই। এ ঘটনায় আয়াতের বাবা ইপিজেড থানায় হত্যা মামলা করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!