চট্টগ্রামে ছোঁয়াচে রোগীদের দিয়ে খাবার বানায় মধুবন

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, ক্ষতিকর রঙ ও রাসায়নিক ব্যবহারসহ বিভিন্ন অপরাধে মধুবন সুইটস এবং হোসেন ফুড এন্ড কোম্পানিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে নগরের নাসিরাবাদ ও খাতুনগঞ্জ এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সোবহানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, অভিযানে নগরের নাসিরাবাদ মধুবন সুইটসের কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি এবং খাদ্যে ব্যবহার করা হচ্ছিল মানবদেহের জন্য ক্ষতিকর রঙ ও রাসায়নিক হাইড্রোজ। এছাড়া ছোঁয়াচে রোগে আক্রান্ত কর্মীদের দিয়ে খাদ্য পণ্য উৎপাদন করা ছাড়া, প্যাকেটের গায়ে অসম্পূর্ণ লেভেলিং, পোড়াতেলের ব্যবহারসহ নানা ধরনের অনিয়ম ধরা পড়ে। এসব অপরাধে মধুবন সুইটসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : চট্টগ্রামে সুযোগ পেলেই ক্রেতাকে বাসি খাবার ধরিয়ে দেয় ফুলকলি

এদিকে একই অভিযানে নগরের খাতুনগঞ্জ এলাকার হোসেন ফুড এন্ড কোং (ডায়মন্ড সেমাই এন্ড নুডলস) কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, অগ্রিম উৎপাদন ও মেয়াদের তারিখ দেওয়া, লাইসেন্স না থাকায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. ফারহান ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও মানবদেহের জন্য ক্ষতিকর অননুমোদিত রঙ এবং রাসায়নিক হাইড্রোজ ব্যবহারসহ বিভিন্ন অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!