চট্টগ্রামে আমৃত্যু সাজা কাঁধে পালিয়ে থাকা হারুন ঢাকায় ধরা

আনোয়ারায় মো. সায়েদ (২২) হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপাপ্ত পলাতক হারুনুর রশীদকে (৪০) গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (২০ সেপ্টেম্বর) রাজধানী ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭।

গ্রেপ্তার সাজাপ্রাপ্ত আসামি হারুনুর রশীদ বারখাইন ইউনিয়নের শিলাইগড়া গ্রামের বাসিন্দা। এ মামলার অন্য আসামিরা হলেন- জাহেদ হোসেন টুন্টু ও আনোয়ার হোসেন। জাহেদ ও আনোয়ার গ্রেপ্তার হলেও দীর্ঘদিন পলাতক ছিলেন হারুনুর রশীদ।

আরও পড়ুন : আমৃত্যু জেলে থাকতে হবে ৩ খুনি ভাইকে

র‍্যাব জানায়, ২০১৩ সালের পহেলা জুলাই সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া গ্রামে জাল বসানোকে কেন্দ্র করে সায়েদের সঙ্গে আসামিদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আসামিরা কিরিচ, দা ও লোহার রড দিয়ে মেরে তাকে গুরুতর আহত করে। পরদিন ২ জুলাই সকাল পৌনে ১২টার দিকে চট্টগ্রামের সার্জিস্কোপ হাসপাতালে (ইউনিট-২) চিকিৎসাধীন অবস্থায় সায়েদ মারা যান।

এদিন রাতে ভিকটিমের চাচা মো. ইউনুচ বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ২৩ জুলাই আদালতে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। দীর্ঘ ১০ বছর পর ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন। আদালতে তিন আসামীকে যাবজ্জীবন সাজা দেওয়া হয়।

মামলার বাদীপক্ষের প্রধান কৌশলী আক্তার কবির চৌধুরী বলেন, ২০১৩ সালের পহেলা জুলাই সায়েদ হত্যাকাণ্ডে জড়িত হারুনুর রশীদ, জাহেদ হোসেন টুন্টু ও আনোয়ার হোসেনকে আমৃত্যু কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। এদের মধ্যে আসামি হারুনুর রশীদ পলাতক ছিলেন।

যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, মো. সায়েদ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হারুনুর রশীদকে গ্রেপ্তার করে থানায় সোপর্দ করে র‌্যাব। আজ তাকে আদালতেরে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কাঞ্চন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!