চট্টগ্রামে আমীর খসরু—ডা. শাহাদাত—শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে চার্জগঠন

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে পিকেটিংয়ের ঘটনায় করা মামলায় চার্জগঠন করেছেন আদালত। এতে জামায়াত-বিএনপির শীর্ষ নেতাসহ ৪৫৩ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) চট্টগ্রাম সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিন এ আদেশ দেন।

কোতয়ালী থানায় করা এ মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, কারাবন্দী বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা ডা. শাহাদাত হোসেন, আবু সুফিয়ান, আবুল হাসেম বক্কর ও জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ ৪৫৩ জনকে আসামি করা হয়।

আরও পড়ুন : বিএনপি নেতা আমির খসরুর বিচার শুরু

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে ২০১৫ সালের ৫ জানুয়ারি বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি। এসময় চট্টগ্রাম নগরের কাজির দেউড়ি এলাকা থেকে শুরু করে নগর বিএনপি কার্যালয় নসিমন ভবনের সামনে পর্যন্ত এলাকায় পিকেটিং করতে থাকে বিএনপির নেতাকর্মীরা। এসময় তারা ককটেল বিস্ফোরণসহ গাড়ি ভাঙচুর করে সাধারণ জনগণের মালামালের ক্ষতি করে।

পরে পুলিশ তাদের তাণ্ডব বন্ধ করতে টিআর সেল ও রাবার বুলেট ছুঁড়ে। এসময় পিকেটাররা ইট-পাটকেল ছুঁড়লে পুলিশের কয়েকজন সদস্য গুরুতর আহত হয়। পরে এ ঘটনায় নগরের কোতোয়ালি থানায় মামলা হয়। সেই মামলায় আজ ৪৫৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!