চট্টগ্রামে আবাসিক ভবন থেকেই নকল প্রসাধনীর রমরমা বাণিজ্য

নগরের একটি আবাসিক ভবন থেকে ভেজাল ও বিক্রি নিষিদ্ধ ৫ লাখ টাকার প্রসাধনী জব্দ করা হয়েছে। এসময় প্রতিষ্ঠানের ম্যানেজারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১৩ আগস্ট) সকালে নগরের কোতোয়ালি থানার আলকরণ এলাকায় এ অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসময় বিএসটিআই কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ‘ফাঁদ’ কম দামে ব্র্যান্ডের পণ্য, টোপ গিললেই সর্বনাশ

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আনজুমান আরা নামের এক নারী সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ‘ইউনিক মার্ট’ নামে নকল প্রসাধনী বিক্রি করে ভোক্তাদের সঙ্গে দীর্ঘদিন প্রতারণা করে আসছিলেন। অভিযোগের পর আজ সকালে সেখানে অভিযান চালানো হয়। এসময় প্রতিষ্ঠানের ম্যানেজার মঈনুদ্দিন আকবরকে আটক করা হয়। এছাড়া বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত আলোকিত চট্টগ্রামকে বলেন, নগরের আলকরণ এলাকায় অভিযানে ৫ লাখ টাকার ভেজাল ও বিক্রয় নিষিদ্ধ প্রসাধনী জব্দসহ প্রতিষ্ঠানের ম্যানেজারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, জব্দ করা অধিকাংশ প্রসাধনীর গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ, মূল্য কিছুই ছিল না। এছাড়া অনুমোদন ছাড়াই বিভিন্ন পণ্যের গায়ে ব্যবহার করা হয়েছে বিএসটিআইয়ের লোগো।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!