চকরিয়ায় চাঁদা না পেয়ে দিনদুপুরে সাংবাদিকের ঘরে হানা, মারধর

চকরিয়ায় চাঁদা না পেয়ে সাংবাদিক জিয়াবুল হকের বসতবাড়ি ও পরিবারের সদস্যদের ওপর হামলা ও লুটপাট চালিয়েছে দুবৃর্ত্তরা। পরে পুলিশ এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করে।

মঙ্গলবার (১০ মে) সকাল ১১টার দিকে চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডস্থ কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: চট্টগ্রামে রেলের জায়গায় জমিদারি—চাঁদা না পেয়ে ছুরি মেরে যুবক খুন

এদিকে হামলায় সাংবাদিক জিয়াবুল হকসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য আহত হন । তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায় স্থানীয়রা।

হামলার শিকার সাংবাদিক জিয়াবুল হক দৈনিক সংবাদ ও দৈনিক সুপ্রভাত পত্রিকার চকরিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

জানতে চাইলে জিয়াবুল হক আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (মঙ্গলবার) সকালে নিজ বসতঘরে পাকা ঘর নির্মাণের কাজ করছিলাম। এসময় স্থানীয় নাজেম উদ্দিন ও শামসুল আলম এসে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের নেতৃত্বে একদল সন্ত্রাসী পুলিশের সামনে আমাদের ওপর হামলা চালায়। এসময় আমিসহ আমার পরিবারের বেশ কয়েকজন সদস্য আহত হই।

এরপর পুলিশ চলে যাওয়ার পর দুপুর ১টার দিকে আবারও তারা হামলা শুরু করে। এসময় বসতঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। বাধা দিতে গেলে আবারও আমাদের মারধর করা হয়।

আরও পড়ুন: চকবাজারে চাঁদার ভাগ নিয়ে ‘কিশোর গ্যাং—ছাত্রলীগ’ মারামারিতে কপাল পুড়ল গরিবের

পরে স্থানীয় লোকজন এসে আমাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। এঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মুকুল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!