চকরিয়ায় অপহরণের ১৩ ঘণ্টায় শিশু উদ্ধার, পুলিশের জালে পালের গোদা

চকরিয়ার ৬ বছরের শিশু আব্দুল আওয়াল আদিলকে অপহরণের ১৩ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত মিনহাজ উদ্দিন প্রকাশ সায়েমকে (২৯) গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) সকাল ১০টার দিকে সহপাঠীদের সঙ্গে স্কুলে যাওয়ার সময় হারবাং মল্লিকপাড়া এলাকা থেকে অপহৃত হয় ওই শিশু। খাবারের প্রলোভনে দেখিয়ে অপহরণকারীরা তাকে গাড়িতে তুলে লোহাগাড়া থানার চুনতি এলাকায় নিয়ে যায়। এরপর শিশুর বাবা মো. ইদ্রিসের মোবাইল নম্বরে ফোন করে দুলাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এদিকে এ ঘটনা থানা পুলিশকে জানালে এদিন রাত ১১টার দিকে অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধারসহ এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

অপহৃত শিশু আব্দুল আওয়াল হারবাং ইউনিয়নের শান্তিনগর পূর্ব নোনাছড়ি গ্রামের মো. ইদ্রিসের ছেলে। গ্রেপ্তার আব্দুল আওয়াল একই গ্রামের ওসমান গণির ছেলে।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ আলোকিত চট্টগ্রামকে বলেন, মুক্তিপণ দাবি করা মোবাইল নম্বরটি ট্র্যাকিং করে অপহরণকারী দলের অবস্থান নির্ণয় করা হয়। এরপর চুনতি এলাকায় অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী পালিয়ে যায়। চুনতি থেকে কক্সবাজার যাওয়ার পথে হারবাং বুড়ির দোকান এলাকায় গাড়ি থামিয়ে অপহৃত শিশু আদিলকে উদ্ধার করা হয়। এসময় অভিযুক্ত মিনহাজ উদ্দিন প্রকাশ সায়েমকে গ্রেপ্তার করা হয়। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

ওসি আরও বলেন, মিনহাজের বিরুদ্ধে মামলার পর আজ তাকে আদালতের মাধ্যমে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!