খোদ পুলিশই এবার স্বর্ণের দোকানের নিরাপত্তার কথা ভাবছে—৭ নির্দেশ

নগরের স্বর্ণ ব্যবসায়ীদের নিরাপত্তায় ৭ নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (দক্ষিণ)।

পুলিশের এমন উদ্যোগে খুশি ব্যবসায়ীরা। তাদের মতে, পুলিশের এই প্রশংসনীয় উদ্যোগে স্বর্ণ ব্যবসায়ীদের নিরাপত্তা আরো জোরদার হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (দক্ষিণ) উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক সাক্ষরিত এক চিঠিতে নগরের স্বর্ণ দোকানের নিরাপত্তায় ৭টি নির্দেশনা ঘোষণা করা হয়।

নির্দেশনাগুলো হলো- দোকানে নতুন বিক্রয়কর্মী নিয়োগের সময় পুরো নাম ঠিকানা ও মোবাইল নম্বর সংরক্ষণ করা, দোকানে নাইট ভিশনসহ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা এবং ক্যামেরা ঠিকমত কাজ করছে কিনা তা নিয়মিত চেক করা, কোনো দুর্ঘটনার সময় পুলিশের সঙ্গে যোগাযোগের জন্য দৃশ্যমান স্থানে থানা পুলিশের মোবাইল নম্বরের তালিকা সাটিয়ে রাখা, দোকানের ভেতর যদি কেউ অহেতুক বেশিক্ষণ অবস্থান করেন তার ব্যাপারে থানায় যোগাযোগ করা, কোনো ধরনের দুর্ঘটনা ঘটলে জাতীয় জরুরি হটলাইন ৯৯৯ অথবা থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করা, দোকানের সামনে সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল বেশিক্ষণ দাঁড়িয়ে থাকলে থানায় যোগযোগ করা, যে সকল স্বর্ণ দোকান মার্কেটের ভেতর সেখানে নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জুয়েলার্স সমিতির সহসভাপতি প্রণব সাহা বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের নিরাপত্তায় পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানাই। আমাদের নিরাপত্তায় এই উদ্যোগ প্রশংসনীয়। ব্যবসায়ীদের জন্য পুলিশ এগিয়ে আসায় আমাদের নিরাপত্তা আরো বাড়লো।

সিএম/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!