ক্রিকেটার স্বর্ণার আইফোন—ডলার উদ্ধার, চুরি করেছিল অন্য ক্রিকেটারের স্বামী

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তারের দুটি আইফোন উদ্ধার হয়েছে। একইসঙ্গে উদ্ধার হয়েছে চুরি হওয়া ডলারসহ অন্যান্য মালামাল। এ চুরির সঙ্গে জড়িত অন্য এক নারী ক্রিকেটারের স্বামী। অভিযান চালিয়ে মো. আল-আমিন দেওয়ান আযান নামের ওই যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া বিভাগের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নারী ক্রিকেটার স্বর্ণা আক্তারের বাসা থেকে দুটি আইফোনসহ সাড়ে তিন হাজার ডলার চুরি হয়। এ ঘটনার পর র‍্যাব ছায়া তদন্তে নামে। গোয়েন্দা তথ্যে জানা যায়, আসামি আল-আমিন ঢাকা থেকে পালিয়ে দিনাজপুরে আত্মগোপন করেছেন। পরে অভিযান চালিয়ে চুরি যাওয়া মালামালসহ তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ঢাকার পূর্ব রাজাবাজারে ক্রিকেটার স্বর্ণার ফ্ল্যাট থেকে একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই এবং প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়। এরপর তিনি থানায় মামলা করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মো. আল-আমিন দেওয়ান আযানকে বাসায় রেখে ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে তিন রুমমেটকে নিয়ে তেজকুনীপাড়া খেলাঘর মাঠে অনুশীলনে যাই। সাড়ে ১১টার দিকে আল-আমিন দেওয়ান আযান মাঠে এসে আমাকে বলেন, তোমার মোবাইল ফোন কোথায়? আমি বলি, আমার ব্যাগে। এরপর তিনি আমার ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন বের করে কিছুক্ষণ ছবি উঠিয়ে বেলা ১২টার দিকে মাঠ থেকে চলে যান।

এরপর স্বর্ণা ব্যাগ চেক করে দেখেন, তার ব্যাগে থাকা আইফোন ১৩ প্রো (যার মূল্য এক লাখ ১৮ হাজার টাকা) এবং আইফোন ১৩ মিনি (যার মূল্য ৮১ হাজার টাকা) নেই।

স্বর্ণা অভিযোগ করেন, আমার অন্য রুমমেটের ফোন থেকে দুটি মোবাইল নম্বরে কল করলে ফোন বন্ধ পাই। মাঠের অনুশীলন শেষে বেলা সাড়ে ১২টার দিকে বাসায় ফিরে দেখি ফ্ল্যাটের মূল দরজা লক করা। বাসার দারোয়ানকে ডেকে তালা ভেঙে দরজা খুলে বাসার ভেতর প্রবেশ করে দেখতে পাই রুমের সমস্ত জিনিস এলোমেলো। আমার ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে সাড়ে তিন হাজার ডলার নিয়ে গেছে। রুমমেট তানিয়ার ব্যাগে থাকা নগদ সাড়ে ছয় হাজার টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডও নিয়ে গেছে।

প্রসঙ্গত, অভিযুক্ত মো. আল-আমিন দেওয়ান আযান অন্য নারী ক্রিকেটারের স্বামী। তারা একই ফ্ল্যাটে থাকতেন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!