২২০ কেজির কৈ কোরাল কাজির দেউড়ি বাজারে, বিক্রি হবে কাল

কক্সবাজারে গভীর সমুদ্রে শনিবার রাতে জেলেদের জালে ধরা পড়েছে ২২০ কেজি ওজনের বিশাল আকৃতির কৈ কোরাল।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নগরের কাজীর দেউড়ি কাঁচাবাজারে বিশালাকৃতির মাছটি নিয়ে আসেন বিক্রেতা আনোয়ার হোসেন, মো. রনি ও মো. মিজান।

দুপুর ২টায় সরেজমিন কাজির দেউড়ি বাজারে গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির এ মাছ দেখতে ইতোমধ্যে ক্রেতা ও দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন সেখানে। অনেকেই দিতে চাইছেন অগ্রিম বুকিংও।

জানতে চাইলে মাছ বিক্রেতা আনোয়ার হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, কক্সবাজার গভীর সমুদ্রে শনিবার রাতে ২২০ কেজি ওজনের এই কৈ কোরাল মাছটি ধরা পড়ে বলে জেলেরা জানায়। খবর পেয়ে আমি, রনি ও মিজান তিনজন মিলে মাছটি ১ লাখ ৭০ হাজার টাকায় কিনে নিই। আজ (রোববার) মাছটি বাজারে নিয়ে আসি। এরপর মাছটি বরফ দিয়ে সংরক্ষণ করে রাখা হয়েছে। আগামীকাল (সোমবার) সকাল ৮টায় মাছটি কাটা হবে। প্রতি কেজির দাম পড়বে ১ হাজার ২শ টাকা।

আরও পড়ুন: সাড়ে ৭ লাখ টাকায়ও কেনা গেল না ৩০ কেজির কালো পোয়া

তিনি আরও বলেন, কৈ কোরাল খেতে অনেক সুস্বাদু। চট্টগ্রাম ছাড়াও ঢাকাসহ বিভিন্ন এলাকার মানুষের মাঝে এই মাছের চাহিদা রয়েছে। সচরাচর শীত মৌসুমে জেলেদের জাল কিংবা বিশেষ ধরনের বরশিতে ধরা পড়ে এই মাছ।

কাজির দেউড়ি বাজারে ৩০ বছর ধরে মাছ বিক্রি করা আনোয়ার হোসেন জানান, ২০০১ সাল থেকে এই ধরনের কৈ কোরাল মাছ আরও অনেক বিক্রি করা হয়েছে। এর মধ্যে প্রায় ৪৭০ কেজি ওজনের একটি কৈ কোরাল বিক্রি করেছেন।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!