কেইপিজেডের শ্রমিকরা খুশি—কারো বাড়ল সাড়ে ৪ হাজার, কারো ৮ হাজার

নতুন বছরের শুরুতেই দারুণ খুশির খবর পেল আনোয়ারায়ার কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোনের (কেইপিজেড) শ্রমিকরা। প্রতিবছরের চেয়ে এবার তাদের বেতন বেড়েছে কয়েকগুণ বেশি! কেইপিজেডে কর্মরত ৩০ হাজার শ্রমিকের কারো বেতন বেড়েছে সাড়ে ৪ হাজার টাকা, আবার কারো বেড়েছে ৮ হাজার টাকা!

বেতন বৃদ্ধির বিষয়টি সোমবার (৮ জানুয়ারি) কেইপিজেডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে বেতন বাড়ার খবরে শ্রমিকরা খুবই খুশি। এ নিয়ে তাদের অনেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কেইপিজেড কর্তৃপক্ষকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরও পড়ুন : কেইপিজেডে হচ্ছে ৫০০ শয্যার হাসপাতাল

কেইপিজেডের একটি কারখানায় কর্মরত মো. সাইফুল নামের এক শ্রমিক জানান, আগে ৫শ থেকে হাজার টাকা বেতন বাড়ানো হতো। কিন্তু এবার একসঙ্গে ৫ হাজার টাকা বাড়ানো পেয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে কর্তৃপক্ষের এই মহতী উদ্যোগে আনন্দিত।

শারমিন সুলতানা নামের আরেক শ্রমিক জানান, বেতন বাড়ানোয় এখন ওভারটাইম মিলে মাসে প্রায় ১৯ হাজার টাকা পাবো। আগে যা বেতন পেতাম তা থেকে কিছুই হাতে থাকত না। এবার কিছু সঞ্চয় করা যাবে।

দৃষ্টি আকর্ষণ করা হলে উপ মহাব্যবস্থাপক মুশফিকুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, কেইপিজেডে কর্মরত ৩০ হাজার শ্রমিকের সর্বনিম্ন সাড়ে ৪ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত বেতন বাড়ানো হয়েছে। আশা করি শ্রমিকরা আরও বেশি আন্তরিকভাবে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করবে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!