কেইপিজেডে হচ্ছে ৫০০ শয্যার হাসপাতাল

আনোয়ারা কেইপিজেডে নির্মিত হবে ৫০০ শয্যার হাসপাতাল। এর নাম ইয়ংওয়ান কেইপিজেড মেডিকেল কমপ্লেক্স।

এদিকে শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরে ইয়নসেই ইউনিভার্সিটির সহযোগিতায় ‘ইয়ংওয়ান কেইপিজেড মেডিকেল কমপ্লেক্সের গ্রাউন্ডব্রেকিং’ অনুষ্ঠান হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, এ ধরনের একটি মহৎ এবং গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করার জন্য আমি কেইপিজেড কর্তৃপক্ষকে সাধুবাদ জানায়। আমি আশা করছি কেইপিজেডের ৫০০ শয্যার হাসপাতাল স্থানীয় স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যা দক্ষিণ চট্টগ্রামের বাসিন্দাদের আন্তর্জাতিক চিকিৎসা সেবায় সুবিধা প্রদান করবে। পরিশেষে বাংলাদেশ-কোরিয়ার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দীর্ঘতা কামনা করছি।

কেইপিজেড কর্পোরেশনের (বিডি) ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক, ইয়নসেই বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিভাগের প্রেসিডেন্ড এবং সিইও ড. ডংসুপ ইউন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ইসমাঈল খান।

আরও পড়ুন : কেইপিজেডে চলছে পাহাড় কাটার যজ্ঞ, দেয়াং পাহাড় এখন আরেক ‘ইতিহাস’

অন্যান্যের উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ও চেয়ারম্যান ফারুক চৌধুরী।

জানা যায়, কেইপিজেডে বর্তমানে ১৫টি বিনিয়োগকারী কোম্পানির অধীনে ৪৩টি কারখানায় ৩০ হাজার কর্মী রয়েছে। সম্পূর্ণরূপে চালু হলে ৭০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। এছাড়া সেখানে মেডিকেল কলেজ ও নার্সিং কলেজ দ্বারা সমর্থিত একটি আন্তর্জাতিক মানের মেডিকেল কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে। দক্ষিণ কোরিয়ার ইয়নসেই বিশ্ববিদ্যালয় এ অত্যাধুনিক চিকিৎসা প্রকল্প প্রতিষ্ঠার জন্য সব ধরনের প্রযুক্তিগত সহায়তা এবং পরামর্শ দিবে। এ প্রকল্পটি হবে দক্ষিণ চট্টগ্রামের একটি অত্যাধুনিক মেডিকেল কমপ্লেক্স, যেখানে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় চিকিৎসকরা কাজ করবেন।

প্রকল্পটির উদ্দেশ্য সম্পর্কে ইয়ংওয়ান কর্পোরেশনের চেয়ারম্যান এবং সিইও কিহাক সাং বলেন, প্রাথমিক লক্ষ্য হলো কোরিয়ান ইপিজেডের কর্মীদের এবং তাদের পরিবারের সদস্যদের উচ্চমানের স্বাস্থ্যসেবা প্রদান করা। পরে আশেপাশের এলাকার জনগণের সেবার জন্য প্রসারিত করা হবে। ৫০০ শয্যার হাসপাতাল চালু করার পর পর্যায়ক্রমে একটি নার্সিং কলেজ ও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে।

কাঞ্চন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!